আনন্দ উচ্ছ্বাসে মেতেছে মৌলভীবাজার

April 15, 2016,

স্টাফ রিপোর্টার॥ ভোরে নতুন সূর্য ওঠার সঙ্গে সঙ্গে আপন সংস্কৃতির আবহে বাংলা বর্ষবরণে মেতে উঠেছে বাঙালি। বর্ণিল আয়োজন আর প্রাণের উচ্ছ্বাসে বর্ষবরণের উৎসব-আনন্দে উদ্বেল নারী-পুরুষ, ছাত্র-ছাত্রী, শিশু-কিশোর, শিক্ষক-শিক্ষিকা, সরকারী কর্মকর্তা, রাজনীতিবীদ, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও কৃষক সহ সর্বস্থরের মানুষের ঢলে আনন্দ উচ্ছ্বাসে মেতে উঠেছে মৌলভীবাজার।

প্রাণের উচ্ছ্বাসে বর্ষবরণ, বাংলা নববর্ষ ১৪২৩ বরণ করে নিতে সবাই মিলিত হয়েছেন একই কাতারে।

বৃহস্পতিবার ১৪ এপ্রিল সকাল ১০টায় মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্দ্যোগে শহীদ মিনার থেকে মঙ্গল শোভাযাত্রা বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহিদ মিনারে মিলিত হয়।

বর্ষবরণের বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, জেলা পরিষদ প্রশাসক মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ্ জালাল, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমদসহ প্রশাসনের কর্মকর্তা ও রাজনীতিবীদরা।

এ ছাড়া জেলা প্রশাসনের উদ্দ্যোগে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপি বর্ষবরণ উৎসব এবং পৌরসভা, সরকারি কলেজ, সরকারি স্কুল, আলী আমজদ বালিকা উচ্চ বিদ্যালয় ও সাইকেলিং গ্রুপের আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

এছাড়া সাইকেল শোভাযাত্রা, নিত্য, নাটক, সাংস্কুতিক অনুষ্টান, বাউলগান সহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শান্তিপূর্ণ ভাবে নতুন বর্ষকে বরণ করেছে মৌলভীবাজার বাসী।

অনুষ্ঠান গুলোতে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে জেলা পুলিশের বিশেষ নিরাপত্তা ছিল এবং পয়েন্টে পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

জেলার কুলাউড়া, বড়লেখা, জুড়ী, রাজনগর, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে মঙ্গল শোভাযাত্রা সহ নানা অনুষ্টানের মাধ্যমে বর্ষবরণ পালিত হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com