ইউকে বিডি টিভিতে মহান বিজয় দিবসের মাসব্যাপী বিজয় উৎসব অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন

January 2, 2021, এই সংবাদটি ৮৯ বার পঠিত

বদরুল মনসুর॥ মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে অঙ্গীকারবদ্ধ থেকে বাংলাদেশের সঠিক ইতিহাস ঐতিহ্য ও সম্ভাবনাময় ইতিবাচক দিক তুলে ধরার লক্ষ্যে এবং  ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে  ও  সুস্থ সংস্কৃতি বিকাশের প্রত্যয়ে প্রতিষ্ঠিত  অনলাইন চ্যানেল ইউকে বিডি টিভি প্রতিষ্টালগ্ন থেকে আজবধি নিষ্টা ও নিরলসভাবে কাজ করে চলছে। এই ধারাবাহিকতার অংশ হিসাবে  বাংলাদেশের মহাণ বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে  ১ ডিসেম্বর থেকে ৩১’শে ডিসেম্বর পযন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান কবিতা আবৃত্তি. যুদ্ধ জয়ের গল্প. টক শো.  আলোচনা সেমিনার সহ নানা অনুষ্ঠানের মাধ্যমে ইউকে বিডি টিভিতে বাংলাদেশের মহাণ বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত বিজয় উৎসব এর প্রতিটি অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছে।  ইউকে বিডি টিভির চেয়ারম্যান ও হৃদয়ে বঙ্গবন্ধু মেমোরিয়েল ফাউন্ডেশন ইউকের সভাপতি সাবেক ছাত্রনেতা কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর এর সভাপতিত্বে এবং ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর বৃস্ট্রল এন্ড ওয়েষ্ট বাংলা প্রেসক্লাবের সেক্রেটারি খায়রুল আলম লিংকন এর উপস্থাপনায়  গত ৩১’শে ডিসেম্বর এর সমাপনী অনুষ্ঠান ও সফলভাবে সম্পন্ন হয়েছে। মহাণ বিজয় দিবসের মাসব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউকে বিডি টিভির প্রধান উপদেষ্টা অমর একুশের কালজয়ী গান “আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি”এর রচয়িতা বিশিষ্ট সাংবাদিক কলামিস্ট সাহিত্যিক  বুদ্ধিজীবী আব্দুল গাফ্ফার চৌধুরী.বাংলাদেশের ১৪ দলীয় সমন্নয়ক ও মূখপাত্র প্রবীণ রাজনীতিবিদ সাবেক মন্ত্রী জননেতা আমির হোসেন আমু এমপি. বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা প্রাক্তন প্রেসিডিয়াম মেম্বার কেন্দ্রীয় ছাত্রলীগের প্রাক্তন  সভাপতি ঢাকসুর সাবেক ভিপি ও প্রাক্তন মন্ত্রী জননেতা তোফায়েল আহমদ এমপি. গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী সাবেক সচিব বিশিষ্ট সমাজসেবক এম এ মান্নান এমপি. গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র  মন্ত্রী  বিশিষ্ট সমাজসেবক ড. এ কে এম আব্দুল মোমেন এমপি. বাংলাদেশ  ওয়াকস্ পাটির সভাপতি  ঢাকসুর সাবেক ভিপি প্রাক্তনমন্ত্রী রাসেদ খান মেনন এমপি.  জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ ড. এম এ শহীদ এমপি. ইউকে বিডি টিভির উপদেষ্টা ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি প্রবাসের মুক্তিযুদ্ধের সংগঠক  বিশিষ্ট রাজনীতিবিদ সুলতান মাহমুদ শরীফ. বৃটেনের বাংলাদেশের হাইকমিশনার বিশিষ্ট কূটনীতিক হ্যার এক্সেলেন্সি সাইদা মুনা তাসনীম. একুশে পদকপ্রাপ্ত যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. নুরুন্নবী. বৃটেনের বাংলাদেশ  হাইকমিশনের প্রেস মিনিষ্টার আশিকুন্নবী চৌধুরী. যুক্তরাজ্য আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন. যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশিষ্ট ক্রীড়া সংগঠক নঈম উদ্দিন রিয়াজ.  যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক যুবনেতা আনোয়ারুজ্জামান চৌধুরী.

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরী. বিশিষ্ট সাংবাদিক ও লেখক সুজাত মনসুর, ইউকে বিডি টিভির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম. বৃস্ট্রল এন্ড ওয়েষ্ট বাংলা প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম. নিউপোট যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ শাফি কাদির.  হলহাম্ভার আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সেক্রেটারি রাধা কান্ত ধর. ইউকে  বঙ্গবন্ধু  সাংস্কৃতিক ফোরাম নিউপোটের সভাপতি শেখ আব্দুর রুউফ তালুকদার. ও ওয়েলস ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ বদরুল মনসুর  সহ প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

কবিতা আবৃত্তি করেন বিশিষ্ট লেখক ও কবি ফকির ইলিয়াস.কবি কানিজ রহমান রেশমা. হেলেন ইসলাম. অসিমা দে. মিশেল দে ও  তরা দে.সহ অন্যান্যরা.

মাসব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন রফিকুল ইসলাম সুহেল. কানিজ রহমান রেশমা. হেনা বেগম.

শাহ নেওয়াজ চৌধুরী সুমন.  সনালী দত্ত. সালাহ উদ্দিন আহমদ সবুজ. শাহ শাফি. নন্দীনি চক্রবর্তী.  জয় দেব দুলু. কামরুল ইসলাম. হেলেন ইসলাম.  খায়রুল আলম লিংকন. আব্দুর রকির সিদ্দিকী  ও মকিস মনসুর। উভয় অনুষ্ঠানে  বাংলাদেশ সহ বিভিন্ন দেশের আমন্ত্রিত বিশিষ্ট অতিথি ছাড়াও  সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ কলকাতা ও প্রবাসের বিভিন্ন দেশ থেকে জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে মহাণ বিজয় দিবসের মাসব্যাপী বিজয় উৎসব এর সব অনুষ্ঠান প্রানবন্ত হয়ে উটেছে বলে অনুষ্ঠানে অংশগ্রহণকারী সবাই  ইউকে বিডি টিভির ভূয়শী প্রসংশা করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •