ইউকে বিডি টিভির উদ্দ্যোগে বিশিষ্ট সমাজসেবক ক্রীড়াবিদ ও রাজনীতিবিদ আনকার আহমদ স্মরণে ভার্চুয়াল শোক সভা অনুষ্ঠিত

November 1, 2020, এই সংবাদটি ৫৬ বার পঠিত

বদরুল মনসুর॥ মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা ক্রীড়া সংস্থা ও রেফারি সমিতির প্রাক্তন সেক্রেটারি মৌলভীবাজার একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর উপদেষ্টা ৮০ দশকের তুখোড় ছাত্রনেতা ও কৃতি খেলোয়ার বিশিষ্ট সমাজসেবক ও ক্রীড়াবিদ মরহুম আলহাজ্ব আনকার আহমদ স্মরণে গতকাল ইউকে বিডি টিভির উদ্দ্যোগে
ভার্চুয়াল স্মৃতিচারণ মুলক অনুষ্টান স্মৃতির মনিকোটায় আনকার আহমদ শীরনামে স্মৃতিচারণ মুলক এক ভার্চুয়াল
শোক সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরীর সভাপতিত্তে এবং ইউকে বিডি টিভির চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক সাবেক ছাত্রনেতা মরহুমের ভাতিজা মোহাম্মদ মকিস মনসুর এর উপস্থাপনায় অনুষ্ঠিত শোক সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী জননেতা মোঃ শাহাব উদ্দিন এমপি. জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ জননেতা ড. আব্দুস শহীদ এমপি. মৌলভীবাজার মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি. জাতীয় সংসদের সাবেক প্যানেল স্পীকার সৈয়দা সায়রা মহসিন. মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক ছাত্রনেতা মসুদ আহমদ. মৌলভীবাজার প্রেস ক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক সরওয়ার আহমদ. মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ নওশর আলী খোকন. মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুহান আহমদ টুটুল. মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমিন রুহেল. বাংলাদেশ তরুনলীগের কেন্দ্রীয় যুগ্ম-আহব্বায়ক হাজী আব্দুল বাছিত. কমিউনিটি সংগঠক মাহমুদ আহমদ জিনুক. ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর বিশিষ্ট সাংবাদিক খায়রুল আলম লিংকন. কনকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউর রহমান চৌধুরী রেজা. কামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আপ্পান আলী. একাটুনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ.হলহ্যাম্ভার আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাধা কান্ত ধর. ক্যামডেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক গিয়াস আহমদ. প্রয়াত আনকার আহমদ এর বড় মেয়ে নওশিন আহমদ. ভাতিজা নাহিদুর রহমান.ও ছেলে আহরার আহমদ নেহাল সহ প্রমুখ নেতৃবৃন্দ।
বক্তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে আলহাজ্ব আনকার আহমদ এর কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন ৮০ দশকে তিনি ছিলেন একজন সাহসী ছাত্রনেতা.ছিলেন একজন কৃতি ফুটবলার. ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শে গড়া একজন আদশ’ দেশপ্রেমিক ও আওয়ামী লীগের একজন নিবেদিত প্রাণ নেতা। এলাকার সালিসি বৈঠকের ন্যায় বিচারক ও একজন সমাজসেবক হিসাবে আমৃত্যু এলাকার মানুষের জন্য নিষ্টা ও নিরলসভাবে কাজ করে গেছেন। ক্রীড়া সংগঠক হিসাবে জেলা ক্রীড়া সংস্থা ও রেফারি সমিতির নেতা হিসাবে জেলার ক্রীড়া উন্নয়নে রেখেছেন বিরাট ভূমিকা। যার মৃত্যুতে সমগ্র মৌলভীবাজার জেলাবাসীর অপূরণীয় ক্ষতি হয়েছে বলে উল্লেখ করে বক্তারা বলেন তাঁর কর্মে তিনি বেঁচে থাকবেন চীর অম্লান হয়ে মানুষের হৃদয়ে। পরিশেষে আব্দুল আহাদ চৌধুরীর দোয়া পরিচালনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়েছে।। এখানে উল্লেখ্য যে মৌলভীবাজার জেলা সদরের ৬ নং একাটুনা ইউনিয়ন ৫ নং ওয়ার্ডের কচুয়া গ্রামের কৃতি সন্তান, মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা রেফারি সমিতির সাধারণ সম্পাদক জেলা ক্রীড়া সংস্থার প্রাক্তন সেক্রেটারি. ৮০ এর দশকের জেলা ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা.আবাহনী ক্রীড়া চক্রের সভাপতি এবং মৌলভীবাজার জেলার একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উপদেষ্টা বিশিষ্ট রাজনীতিবিদ ক্রীড়া সংগঠক সালিশ বিচারক দানশীল ব্যাক্তিত্ত ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আনকার আহমদ ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬ সেপ্টেম্বর রোববার বাংলাদেশ সময় ভোর ৬ টা ১০ মিনিটের সময় ইন্তেকাল করেন মরহুমের ১ম জানাযার নামাজ ঐদিন বাদ আছর হযরত সৈয়দ শাহ মোস্তফা (র:) মসজিদ প্রাঙ্গনে এবং ২য় জানাযার নামাজ সন্ধা ৭: ৩০ মিনিটে কচুয়া গ্রামের নিজ পশ্চিম বাড়িতে অনুষ্ঠিত হওয়ার পর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৩ বছর। তিনি ২ মেয়ে ১ ছেলে ও স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •