ইউকে বিডি টিভির উদ্যেগে স্মৃতির মনিকোটায় মোহাম্মদ নাসিম এমপির স্মরণে ভার্চ্যুয়াল স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত..

July 27, 2020, এই সংবাদটি ২৪৪ বার পঠিত

খায়রুল আলম লিংকন:  বাংলা‌দেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় প্রে‌সি‌ডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দ‌লের সমন্বয়ক ,সাবেক সফল মন্ত্রী ও বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক মোহাম্মদ নাসিম এমপির স্মরণে ইউকে বিডি টিভির উদ্দ্যোগে গত  মঙ্গলবার স্মৃতির মনিকোটায় মোহাম্মদ নাসিম ভার্চ্যুয়াল স্মৃতিচারণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি ইউকে বিডির উপদেষ্টা  বীর মুক্তিযোদ্ধা জননেতা সুলতান মাহমুদ শরীফ এর সভাপতিত্তে এবং ইউকে বিডি টিভির ফাউন্ডার চেয়ারম্যান বিশিষ্ট কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর এর উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা  ১৪ দলের  সমন্নয়ক ও  সাবেক মন্ত্রী প্রবীণ রাজনীতিবিদ জননেতা আমির হোসেন আমু।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন ৯০ এর গণ আন্দোলনের সাবেক সফল ছাত্রনেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জননেতা এস এম কামাল হোসেন।। এছাড়া ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউরোপীয়ান  আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট লেখক এন নজরুল ইসলাম. ও যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জননেতা নঈম উদ্দিন রিয়াজ. এবং  যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও  যুক্তরাজ্য যুবলীগের সাবেক সফল সভাপতি সাবেক ছাত্রনেতা আনোয়ার উজ্জামান চৌধুরী।

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব  জাতীয় চার নেতা ও মোহাম্মদ নাসিম সহ সকল শহীদান ও দেশে বিদেশে নিহত সকলের আত্তার মাগফেরাত কামনা এবং বাংলাদেশের সূখ শান্তি ও সম্মৃদ্ধি ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুসাস্থ্য ও  দীর্ঘায়ু কামনা করে দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা আবুল কাশেম.।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এর রাজনৈতিক জীবনের নানা দিক তুলে ধরে ১৪ দলের  সমন্নয়ক জননেতা আমির হোসেন আমু বলেন জননেতা নাসিম এর  মৃত্যুতে শুধু আওয়ামী লীগের নয় সমগ্র বাংলাদেশের অভাবনীয় ক্ষতি হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায়  বাংলাদেশ গড়তে অক্লান্ত পরিশ্রম করছেন। বাবা জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর  মতোই মোহাম্মদ নাসিম আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন।সবঘাত-প্রতিঘাত উপেক্ষা করে মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় তিনি অনন্য অবদান রেখেছেন। তাঁরা কাজের মাধেমে বাংলাদেশের জনগনের কাছে চিরস্বরনীয় হয়ে থাকবেন।জননেত্রী শেখ হাসিনা মানুষের কল্যাণে নিজকে সমর্পন করেছেন, আমাদের সকলের উচিত আমরা বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হিসাবে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে  যার যার অবস্থান থেকে মানুষের সেবা করা।

অনুষ্ঠানের প্রধান আলোচক বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জননেতা  এস এম কামাল হোসেন বলেন দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ও বিশ্বাসী নেতা মোহাম্মদ নাসিম সহ ইতিমধ্যে যে সব নেতৃবৃন্দ আমাদেরকে ছেড়ে চলে যাওয়ায় আওয়ামী পরিবারে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা অপূরণীয়। তাঁদের সবাইকে আল্লাহ যেন জান্নাত নসীব করেন  এই দোয়া কামনা করে বলেন করোনার এই মহামারীতে বাংলাদেশের জনগনকে সাথে নিয়ে মানণীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের কল্যাণে নিজকে সমর্পন করে  বাংলাদেশের গনমানুষের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ এই সংকটের  মাঝে ও অতীতের মত  মানুষের পাশে আছে।  আমরা সবাইকে  ঐক্যবদ্ধ হয়ে এই পরিস্থিতির মোকাবিলা করতে হবে বলে উল্লেখ করে তিনি বলেন আমাদের সকলের উচিত আমরা বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হিসাবে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার কর্মী হিসাবে যার যার অবস্থান থেকে মানুষের সেবা করা। মানুষ মানুষের জন্যে এই ব্রত নিয়ে কাজ করা।

সভাপতির বক্তব্যে যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ  সুলতান মাহমুদ শরীফ আজকের অনুষ্ঠানের  সকল অতিথিবৃন্দ সহ সংশ্লিষ্ট  সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে  আজকের আলোচনার মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হিসাবে  জননেতা মোহাম্মদ নাসিম দলের জন্য ও দেশের জন্য একজন  বিশ্বস্থ ও দায়িত্বশীল ভূমিকা রেখে গেছেন আমাদের নবপ্রজন্মকে এ থেকেশিক্ষা গ্রহণের মাধ্যমে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন।

বিশেষ অতিথি ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি  লেখক এন নজরুল ইসলাম. ও যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ. এবং  যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা  আনোয়ার উজ্জামান চৌধুরী বলেন  করোনা পরিস্থিতি সারা বিশ্বকে গ্রাস করছে।আমাদের সকলের মনোবল হারিয়ে গেলে হবে না।ইনশাল্লাহ আবার সব কিছু স্বাভাবিক হবে।আমাদের মাঝে থেকে জননেতা মোহাম্মদ নাসিম সহ  যে সকল নেতৃবৃন্দ হারিয়ে গেছেন তাঁদের সবাইকে মহাণ আল্লাহ রাব্বুল আলামীনে যেনো জান্নাতবাসী করেন এবং যে সকল নেতৃবৃন্দ এখনো এই করোনা পরিস্থিতিতে অসুস্থ রয়েছেন সবাইকে যেনো সুস্থ করে তুলেন এই দোয়া করার জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন।

পরিশেষে  ইউকে বিডি টিভির ফাউন্ডার চেয়ারম্যান বিশিষ্ট  সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর ইউকে বিডি টিভি করার মূল উদ্দেশ্য তুলে ধরে এমডি খায়রুল আলম লিংকন সহ সকল ডিরেক্টরদেরকে ধন্যবাদ জানিয়ে ইউকে বিডির আগামী দিনের পথচলায় সকল ভিউয়ারসদের লাইক কমেন্ট সাবক্রাইভ ও সীয়ার করার মাধ্যমে ইউকে বিডি টিভির সাথে থাকার বিনীত আহবান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেছেন। এখানে উল্লেখ্য যে বাংলা‌দেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় প্রে‌সি‌ডিয়াম সদস্য, সংসদীয় স্হায়ী ক‌মি‌টির সভাপ‌তি, সা‌বেক ডাক টে‌লি‌যোগা‌যোগ, গনপূর্ত, স্বরাষ্ট্র ও স্বাস্হ্যমন্ত্রী,‌ বি‌শিষ্ট পার্লা‌মেন্টা‌রিয়ান, জাতীয় চার‌নেতা প‌রিবা‌রের সু‌যোগ্য সন্তান, কেন্দ্রীয় ১৪ দ‌লের সমন্বয়কারী, মোহাম্মদ না‌সিম এম‌পি  চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ স্পেশালাইজড হাসাপাতালে  গত  ১৩ জুন  শনিবার বেলা ১১টা ১০ মিনিটে  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে উনার বয়স ছিল ৭২ বছর।আপাদমস্তক রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমের জন্ম ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে।

তার পিতা অন্যতম জাতীয় নেতা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •