একুশে গানের রচয়িতা,কিংবদন্তী সাংবাদিক, আব্দুল গাফ্ফার চৌধুরীর মৃত্যতে ইউকে বিডি টিভির শোক প্রকাশ

May 21, 2022,

লিমন ইসলাম॥  ৫২ এর ভাষা আন্দোলনের স্মরণীয় গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’-এর রচয়িতা, ইউকে বিডি টিভি  প্রধান উপদেষ্টা কিংবদন্তিতুল্য  সাংবাদিক, কলামিস্ট, বুদ্ধিজীবি ও সাহিত্যিক শ্রদ্ধেয় আবদুল গাফ্ফার চৌধুরীর  ২০ মে শুক্রবার বাদজুম্মা যুক্তরাজ্যের পূর্ব লন্ডনের ব্রিকলেন মসজিদে ১ম নামাজো  জানাজা শেষে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য লন্ডনের আলতাব আলী পার্ক শহীদ মিনার প্রাঙ্গণে মরদেহ নিয়ে যাওয়া হলে বৃষ্টি উপেক্ষা করে ও বৃটেনের বাংলাদেশের হাইকমিশনার হ্যার এক্সেলেন্সি সাইদা মুনা তাসনিম, ফুল দিয়ে শেষ বিদায়ের আনুষ্ঠানিকতা শুর“ করার পর বিভিন্ন সংগঠনের পাশাপাশি ও হাজারো মানুষের সাথে ইউকে বিডি টিভির পরিবারের পক্ষ থেকে ভাইস চেয়ারম্যান  নুর“ল ইসলাম, সহ অন্যান্য নেতৃবৃন্দ ফুলেল শেষ শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে বিদায় জানান।

এদিকে ইউকে বিডি টিভি ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের প্রধান উপদেষ্টা কিংবদন্তিতুল্য  সাংবাদিক, কলামিস্ট, বুদ্ধিজীবি ও সাহিত্যিক শ্রদ্ধেয় আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে ইউকে বিডি টিভির চেয়ারম্যান  ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সভাপতি মোহাম্মদ মকিস মনসুর  ও ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর  ইঞ্জিনিয়ার খায়র“ল আলম লিংকন, ফাইন্যান্স ডিরেক্টর শাহ শাফি কাদির ও পোগ্রাম ডিরেক্টর হেলেন ইসলাম, মিডিয়া ডিরেক্টর শাহ নেওয়াজ চৌধুরী সুমন, ইউকে বিডি টিভি ডট কম এর সম্পাদক কাওছার“ল আলম রিটন, নির্বাহী সম্পাদক কামর“ল ইসলাম, ইউ কে বিডি টিভি ডটকমের বার্তা সম্পাদক এম শাহজাহান মিয়া সহ ইউ কে বিডি টিভি পরিবারের সকল উপদেষ্ঠা ও পরিচালকবৃন্দ  এক যুক্ত শোকবার্তায় গভীর  শোক ও শোকাহত,পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন সহ উনার আত্মার মাগফেরাত কামনা করেছেন।

শোকবার্তায় ইউকে বিডি টিভির চেয়ারম্যান  ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সভাপতি মোহাম্মদ মকিস মনসুর বলেন প্রয়াত বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী ছিলেন এক বর্ণাঢ্য জীবনের অধিকারী। যুক্তরাজ্য প্রবাসী স্বনামধন্য এ ব্যক্তিত্ব বাংলাদেশের ইতিহাসের নানা বাঁক বদলের সাক্ষী। তিনি স্বাধীনতা যুদ্ধে মুজিবনগর সরকারের মাধ্যমে নিবন্ধিত স্বাধীন বাংলার প্রথম পত্রিকা সাপ্তাহিক জয় বাংলার প্রতিষ্ঠাতা নির্বাহী সম্পাদক ছিলেন। ভাষা আন্দোলনের স্মরণীয় গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’র রচয়িতা হিসেবে বাঙালির হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন।  শ্রদ্ধেয় আবদুল গাফ্ফার চৌধুরী ছিলেন আমাদের আত্মার আত্মীয়,আব্দুল গাফফার চৌধুরী হচ্ছেন একটি ইন্সটিটিউশন। তিনি ছিলেন জাতির বিবেক।উনার সবচেয়ে বড় গুণ ছিল, তিনি যা সত্য বলে মনে করতেন তা অকপটে প্রকাশ করতেন।বাঙালি জাতির মুক্তিসংগ্রাম, স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা আন্দোলন ও ১/১১-এর প্রয়াত সাংবাদিক-কলামিস্ট আবদুল গাফফার চৌধুরীর লেখনি বাঙালি জাতিকে শক্তি ও সাহস যুগিয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর প্রশ্নে তিনি ছিলেন আপোষহীন। তাঁর মৃত্যু জাতির  জন্য অপূরণীয় ক্ষতি বলে উল্লেখ করে  মকিস মনসুর বলেন  আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে দেশ ও জাতি হারালো তার এক শ্রেষ্ঠ সন্তানকে। ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটি হারালো তাঁদের বাতিঘর ও অভিভাবককে।কালজয়ী গান ও লেখনীর মাধ্যমে তিনি  প্রতিটি বাঙালির হৃদয়ে চির অম্লান হয়ে থাকবেন বলে অভিমত ব্যাক্ত করে মহাণ আল্লাহ রাব্বুল আলামিন যেনো উনাকে জান্নাতবাসী করেন এই দোয়া করার জন্য সবার প্রতি বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •