কুলাউড়ায় টেলিকনফারেন্সে বিএনপির ত্রাণ বিতরণের উদ্বোধন করলেন মির্জা ফখরুল

May 18, 2020, এই সংবাদটি ১৩৬ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি॥ কুলাউড়ায় মহামারী করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র নিম্ন আয়ের মানুষের পাশে বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পে ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছে কুলাউড়া উপজেলা বিএনপি।

সোমবার ১৮ মে দুপুরে পৌর শহরের উছলাপাড়া এলাকায় টেলি কনফারেন্সের মাধ্যমে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উপজেলা বিএনপির আয়োজনে অনুষ্ঠিত ত্রাণ তৎপরতা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ানের মোবাইল ফোনে জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট আবেদ রাজার সাথে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বৈশ্বিক মহামারি করোনার ভয়াবহতা আজ গোটা জাতি ও বিশ্বকে আক্রমণ করেছে। এই দূর্যোগের সময় সকল অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য। সারা দেশে ধারাবাহিকভাবে বিএনপির নেতাকর্মীরা ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছেন। এই সংকটের কারণে গোটা জাতি আজ মহা সংকটের সম্মুখীন হয়েছে। এই পরিস্থিতিতে আমাদের সকলকে ধৈর্য্য ধারণ করতে হবে, ঐক্যবদ্ধ থাকতে হবে। বিশ্বস্বাস্থ্য সংস্থার যে বিধি-বিধান আছে তা মেনে সংকট মোকাবেলা করতে হবে।

আমরা দেখেছি যে, ত্রাণ বিতরণের নামে সরকারের যে সঠিক প্রদপে নেয়া উচিত ছিল, তারা সে পদপে নিতে সম হননি, এবং একই সাথে তারা জনগণের সাথে জবাবদিহিতার অভাবের কারণে ত্রাণ বিতরণে স্বেচ্ছাচারিতার অবকাশ ঘটেছে। করোনা সংকটে পরিস্থিতি মোকাবেলার স্বার্থে প্রথম থেকেই দেশের কর্মহীন, অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর জন্য জাতীয় ঐক্য সৃষ্টি করে সরকারকে সহযোগিতা করার জন্য আহবান জানিয়েছিলাম কিন্তুু সরকার আমাদের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। এই সংকটের মুহুর্তে সকল রাজনৈতিক সংঘাত ভূলে গিয়ে জাতির স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। মানবতার ডাকে সাড়া দিয়ে কুলাউড়া উপজেলা বিএনপির উদ্যোগে দেশ ও প্রবাসে অবস্থানরত বিএনপির সকল নেতাকর্মী খাদ্য সামগ্রী বিতরণে যে অর্থ সহায়তা দিয়েছেন সেটা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

এজন্য সাবেক প্রধানমন্ত্রী ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সকল নেতাকর্মীকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। এছাড়া তিনি তাঁর বক্তব্যের শেষে নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বিশ্বস্বাস্থ্য সংস্থার বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন হয়ে পড়া অসহায় অভাবী মানুষের পাশে ত্রাণ তৎপরতা চালানোর জন্য তিনি নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

উপজেলা বিএনপির সভাপতি জয়নাল আবেদীন বাচ্চু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সজলের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট আবেদ রাজা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এম এ মজিদ, সাবেক সাধারন সম্পাদক রেদওয়ান খান, বিএনপি নেতা আলমগীর হোসেন ভূঁইয়া, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান ও আব্দুস ছালাম, পৌর বিএনপির সহ-সভাপতি শামীম আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুল আলম সোহেল, বিএনপি নেতা সৈয়দ আশরাফ, সাবেক দপ্তর সম্পাদক ময়নুল হক বকুল, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক শেখ শহীদুল্লাহ, উপজেলা শ্রমিক দলের সভাপতি ইঞ্জিনিয়ার সিরাজ উদ্দিন বলু, বিএনপি নেতা দেলোয়ার হোসেন, আব্দুল মান্নান, আকদ্দস আলী মাস্টার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক জুবের আহমদ খান, উপজেলা তাঁতীদলের সভাপতি আব্দুল মুনিম ডেনি, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি কায়ছার আহমদ নিপার, সাবেক আহবায়ক আব্দুল মুহিত বাবলু, রেজাউল আলম ভূঁইয়া খোকন, সভাপতি এম ফয়েজ উদ্দিন, ছাত্রদল নেতা আব্দুল মুহিত, কাওসার আহমদ বাপ্পু, সাইফুর রহমান, আতিকুল ইসলাম, মৌসুম সরকার, সহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, কৃষকদল, শ্রমিক, মহিলা দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। প্রথম দিন উপজেলার টিলাগাঁও, হাজীপুর ও শরীফপুর ইউনিয়নে প্রায় ৬ শতাধিক কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন বিএনপির নেতাকর্মীরা।

এদিকে উপজেলা মহিলা শ্রমিক দলের উদ্যোগে নেতৃবৃন্দদের নিজ হাতে তৈরি করা প্রায় ১০ হাজার মাস্ক উপজেলা ব্যাপী বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন জেলা বিএনপির সহ-সভাপতি এ্যাডভোকেট আবেদ রাজা।

জেলা বিএনপির সহ-সভাপতি এ্যাডভোকেট আবেদ রাজা বলেন, দেশের বর্তমান দূর্যোগের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় দুঃস্থ মানুষের মধ্যে উপজেলা বিএনপির উদ্যোগে দেশ ও প্রবাসে থাকা বিএনপির নেতাকর্মী ও কর্মী সমর্থকদের অর্থায়নে সমগ্র উপজেলা ব্যাপী ৫ হাজার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের জন্য একটি প্যাকেজ হাতে নেওয়া হয়েছে। ত্রাণ বিতরণ কার্যক্রম পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমরা আন্তরিকভাবে চেষ্টা করে যাচ্ছি।

উল্লেখ্য: প্রবাসী সাবেক ছাত্রদল নেতা জিয়া উদ্দিন জিয়া ও মোহাম্মদ আলী মান্নাসহ দেশ বিদেশের বিএন পি নেতাদের সহযোগিতায় হোয়াটসআপ গ্রুপের মাধ্যমে কুলাউড়া উপজেলা বিএনপি এই ত্রান বিতরণ কর্মসূচী আয়োজন করেছে।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •