কুলাউড়ায় শিক্ষক লাঞ্চিতের ঘটনায় একযোগে ৮০টি স্কুলে মানববন্ধন

August 12, 2016,

এম. মছব্বির আলী॥ কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের হায়দরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের উপর হামলার প্রতিবাদে উপজেলার প্রায় ৮০টি শিক্ষা প্রতিষ্ঠানে একাধারে একই সময় মানববন্ধন অনুষ্ঠিত হয়।
১০ আগস্ট বুধবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এ মানববন্ধন করা হয়। এ সময় সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা মানববন্ধনে অংশ নেয়।

Kulaura-Manobbondon-10-(6)
এর আগে কুলাউড়া উপজেলার সবকটি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ এক জরুরী সভা আহব্বান করে প্রধান শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে নিজ নিজ প্রতিষ্ঠানে মানববন্ধন করার সিদ্ধান্ত নেন।

Kulaura-Manobbondon-10-(5)
উল্লেখ্য, ৭ আগস্ট কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের হায়দরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল মালাকারকে মারধর করে গুরুতর আহত করেছে ফাহিম আল রাজি শুভ (২৫) ও মোস্তাকিম (১৮) নামের দুই বখাটে। স্কুল থেকে কুলাউড়া পৌর শহরে নিজ বাসায় ফেরার পথে কর্মধা ইউনিয়নের বুধপাশা গ্রামের ডানের মোড়া এলাকায় এ ঘটনা ঘটে।

Kulaura-Manobbondon-10-(2) বর্তমানে তিনি কুলাউড়া সরকারী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ইতোমধ্যে এ ঘটনায় শিক্ষক পরিমল মালাকার নিজে বাদী হয়ে কুলাউড়া থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনায় ওই দুই বখাটেকে আটক করে কুলাউড়া থানা পুলিশ।
উপজেলার গজভাগ আহম্মদ আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ তাজুল ইসলাম শিক্ষকের ওপর হামলা ন্যাক্কারজনক দাবী করে বলেন, এর প্রতিবাদে উপজেলার সব কলেজ, উচ্চ বিদ্যালয়, নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, দাখিল-আলীম মাদ্রাসায় মানববন্ধন পালন করা হয়েছে।

Kulaura-Manobbondon-10
মানববন্ধনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো হলো কুলাউড়া ডিগ্রী কলেজ, ইয়াকুব তাজুল মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ,  ইউছূফ গনি আদর্শ কলেজ, ছকাপন উচ্চ বিদ্যালয় ও কলেজ, নয়াবাজার কে.সি. উচ্চ বিদ্যালয় ও কলেজ, বরমচাল উচ্চ বিদ্যালয় ও কলেজ, ভাটেরা স্কুল এন্ড কলেজ, ভূকশিমইল মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, লংলা আধুনিক ডিগ্রি কলেজ, গজভাগ আহম্মদ আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ, আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজ, কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়, জালালাবাদ উচ্চ বিদ্যালয়, মাহতাব ছায়েরা উচ্চ বিদ্যালয়, নবীনচন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়, মহতোছিন আলী উচ্চ বিদ্যালয়, শ্রীপুর উচ্চ বিদ্যালয়, দিলদারপুর উচ্চ বিদ্যালয়, শাহজালাল উচ্চ বিদ্যালয়, শাহ সুন্দর উচ্চ বিদ্যালয়, রাজনগর উচ্চ বিদ্যালয়, নবীগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়, টিলাগাঁও এ.এন.উচ্চ বিদ্যালয়, সিংগুর উচ্চ বিদ্যালয়, বঙ্গবন্ধু আর্দশ উচ্চ বিদ্যালয়,

Kulaura-Manobbondon-10-(3)লংলা উচ্চ বিদ্যালয়, হিংগাজিয়া উচ্চ বিদ্যালয়, মাস্টার শরাফত আলী উচ্চ বিদ্যালয়, অগ্রণী উচ্চ বিদ্যালয়, সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়, পৌর বালিকা উচ্চ বিদ্যালয়, ইউসুফ-তৈয়বুন বালিকা উচ্চ বিদ্যালয়, হাজীপুর বালিকা উচ্চ বিদ্যালয়, ক্যামিলিয়া ডানকান ফাউন্ডেশন স্কুল, কর্মধা উচ্চ বিদ্যালয়, কুলাউড়া রেলওয়ে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়,  মনোহরপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মনসুর মোহাম্মদিয়া সিনিয়র মাদ্রাস, হিংগাজিয়া সিনিয়র মাদ্রাসা, ভাটেরা দারুস সুন্নাহ দাখিল মাদাসা, বরমচাল হযরত খন্দকার (রঃ) দাখিল মাদ্রাসা, দারুছুন্নাহ ইসলামিয়া আলিম মাদ্রাসা রবিরবাজার, ভাটেরা মদীনাতুল উলুম সাইফুল তাহমিনা দাখিল মাদ্রাসা, গৌড়করণ নুরুল ইসলাম দাখিল মাদরাসা, বাবনিয়া হাসিমপুর নিজামিয়া দাখিল মাদরাসা, ভুকশিমইল দার”ল উলুম আলিম মাদরাসা, বাংলাটিলা দাখিল মাদরাসা, হাসিমপুর দাখিল মাদরাসা, শ্রীপুর জালালিয়া সিনিয়র ফাজিল মাদরাসা, কুলাউড়া জালালিয়া দাখিল মাদরাসা, চৌধুরীবাজার কুতুব শাহ দাখিল মাদরাসা, গিয়াসনগর দাখিল মাদরসা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •