(ভিডিওসহ) খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে সুচিকিৎসার দাবি মৌলভীবাজারে বিএনপির বিক্ষোভ সমাবেশ, মিছিলে পুলিশি বাধা

November 22, 2021, এই সংবাদটি ৭৪ বার পঠিত

স্টাফ রিপোর্টার খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার জন্য বিদেশে চিকিৎসার দাবিতে মৌলভীবাজারে সমাবেশ করেছে জেলা বিএনপি।

সোমাবার ২২ নভেম্বর সকাল সাড়ে ১১টায় মৌলভীবাজার শহরের প্রেসক্লাব মোড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বেলা একটায় বিক্ষোভ সমাবেশ শেষ করে মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়।

সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম ও সাংগঠনিক সম্পাদক শফিউর রহমানের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ুন, সহ-সভাপতি হেলু মিয়া, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাউর রহমান, মতিন বকস, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ রশীদ, জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক জিএম মুক্তাদির রাজু, যুগ্ম সম্পাদক পিপলু আব্দুল হাই, জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল করিম ইমানী, জেলা জাসাসের সাধারণ সম্পাদক সরওয়ার মজুমদার ইমন, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক হাফেজ আহমেদ মাহফুজ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান প্রমুখ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সহ-সভাপতি বদরুল আলম, সহ সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, প্রচার সম্পাদক মো. ইদ্রিছ আলী, পৌর বিএনপির সিনিয়র সহসভাপতি সৈয়দ মমসাদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, পৌর যুবদলের আহ্বায়ক মাহবুবুর রহমান শিপন, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইমামুল হক রিপন, সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সৈয়দ জাবেদ আলী, পৌর ছাত্রদলের সদস্য সচিব সুলতান আহমেদ টিপু, মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক জনি আহমদ।

বিক্ষোভ সমাবেশে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, গুম, খুনসহ নানাবিধ সমস্যা, লুটপাট ব্যাংক ডাকাতি সবকিছু মিলে বিএনপি দেশ বাঁচানোর জন্য যে কর্মসূচি দিয়েছিল এবং দিচ্ছে প্রতিবাদ করছে এই প্রতিবাদ এখন বিএনপির কাছে সীমাবদ্ধ থাকলো না। এটা এখন জনগণের কাছে পৌঁছে গেছে। এখন জনগণকে স্বউদ্যোগে এই সরকারের বিরুদ্ধে মাঠে নামতে হবে। আজকে এই সরকারের পতন যদি না হয়, তাহলে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি কোথায় গিয়ে দাঁড়াবে, সেই চিন্তায় মানুষ দিশেহারা। দেশে যেভাবে ৭২, ৭৪ সালে দুর্ভিক্ষ হয়েছিল মানুষ সেভাবে না খেয়ে মারা যাবে। এসবের প্রতিবাদে বিএনপি, যুবদল, ছাত্রদল যে কর্মসূচি পালন করে এবং দেশ ও জাতির জন্য চিন্তা করে। এখন জনগণকেই সেই প্রতিবাদ জানিয়ে মাঠে নামতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী, প্রেসিডেন্ট, মন্ত্রী যার যেখানে খুশি সেখানে গিয়ে চিকিৎসা করান। কিন্তু সাবেক প্রধানমন্ত্রী হয়েও বেগম জিয়ার ক্ষেত্রে সেই সুযোগ  নেই। চিকিৎসার জন্য তাকে শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিদেশ যাওয়ার সুযোগ দেয়া হচ্ছে না। ভিসা পাসপোর্ট ছাড়াও অনেকেই দেশ ত্যাগ করছে কিন্তু খালেদা জিয়া উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে বাধা দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, একটা কথা সরকারকে মনে রাখতে হবে, আপনাদের হাতে খালেদা জিয়ার প্রাণ নয়। কে মারা যাবে, কে বেঁচে থাকবে, কার আয়ু কতদিন, সেটার মালিক একমাত্র আল্লাহ। ভোটের অধিকার, গণতন্ত্র ও সুশাসন ফিরিয়ে আনতে বিএনপি মাঠে আছে মাঠে থাকবে। যতদিন না পর্যন্ত এই সরকারের পতন হয়, বিএনপির কর্মী সমর্থকরা রাজপথ থেকে ফিরবে না।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •