জুড়ীতে জাতীয় মৎস্য সাপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

August 28, 2021,

আল আমিন আহমদ॥”বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দুর করি” এই প্রতিপাদ বিষয় নিয়ে মৌলভীবাজারের জুড়ী উপজেলায় জাতীয় মৎস্য সাপ্তাহ-২০২১ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
২৮ আগষ্ট শনিবার সকাল সাড়ে ১১ টায় জাতীয় মৎস্য সাপ্তাহ-২০২১ উপলক্ষে উপজেলা সভাকক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করে জুড়ী উপজেলা মৎস্য অফিস এতে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবু ইউসুফ। তিনি বলেন কোভিডকালীন সময়েও মৎস্য অধিদপ্তর মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত আদেশে মাঠ পর্যায়ে নিষ্ঠার সাথে প্রতিপালন করেছে। কোভিডকালীন কৃষিখাতে ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকার কর্তৃক ঘোষিত ৫হাজার কোটি টাকা প্রনোদনার‌্য মধ্যে মৎস্য খাতে অদ্যবধি ১০৪.১৪ কোটি টাকা প্রনোদনা (৪% সুদসহ ঋণ) প্রদান করা হয়েছে।
বর্তমান সরকার উপজেলা পর্যায়ে ক্ষুদ্র ও প্রান্তিক মৎস্য চাষীদের মধ্যে ঋণ, বিভিন্ন বিষয় ভিত্তিক প্রশিক্ষন, মাছের পোনা, খাদ্য, মৎস্য হ্যাচারী নির্মাণ, মাছের খাদ্য তৈরীর মেশিন, সেচ মেশিন, পরিবহনের জন্যে পিকাপন ইত্যাদি জুড়ী উপজেলায় বিতরণ করা হয়েছে। সারা দেশের ন্যায় অত্র উপজেলায় সাংবাদিক সম্মেলন উদ্ভোধনী অনুষ্ঠানের পাশাপাশি মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামণ্য চিত্র প্রদর্শন, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, ও গ্রামাণ্য চিত্র প্রদর্শন, হাট বাজার বা জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা এবং ভিডিও প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং সর্বশেষ দিনে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের আয়োজন(জেলা পর্যায়ে) করা হয়েছে।
এছাড়াও ২০২০-২০২১ অর্থবছরে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) এর আওতায় জুড়ী উপজেলায় বাস্তবায়িত (এআইএফ-২) কার্যক্রমে জুড়ী উপজেলার বাহাদুরপুর সিআইজি(মৎস্য) সমবায় সমিতি লিঃ কে মৎস্য পরিবহনযোগ্য পিক-আপ ভ্যান, আমতৈল সিআইজি (মৎস্য) সমবায় সমিতি লিঃ কে ডুবন্ত খাদ্য তৈরীর মেশিন, কালনীগড় সিআইজি (মৎস্য) সমবায় সমিতি লিঃ কে মিনি হ্যাচারী স্থাপন, পুটিছড়া সিআইজি(মৎস্য) সমবায় সমিতি লিঃ কে পানির সেচ পাম্প, এলাপুর সিআইজি (মৎস্য) সমবায় সমিতি লিঃ কে পানির সেচ পাম্প, হোসেনাবাদ সিআইজি (মৎস্য) সমবায় সমিতি লিঃ কে মৎস্য পরিবহন যোগ্য পিক-আপ ভ্যান ও সাগরনাল সিআইজি (মৎস্য) সমবায় সমিতি লিঃ কে মৎস্য পরিবহন যোগ্য পিক-আপ ভ্যান এই ৭টি সমিতিকে (৩০%-৫০%) পর্যন্ত হারে মোট ১৬ লক্ষ ৬৪ হাজার ৬শত টাকা প্রনোদনা প্রদান করা হয়। সংবাদ সম্মেলনে জুড়ী উপজেলা কর্মরত সাংবাদিকদের এসব তথ্য প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com