দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকার ৬ষ্ঠ বর্ষপূর্তি পালন

December 21, 2022,

স্টাফ রিপোর্টার॥ অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী এ শ্লোগানকে সাথে নিয়ে ৭ম বর্ষে পর্দাপন করেছে জেলার একমাত্র বহুল প্রচারিত দৈনিক মৌমাছি কণ্ঠ।

বুধবার ২১ ডিসেম্বর সকাল ১১ টায় মৌলভীবাজার প্রেসক্লাব হলরুমে দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকা ৭ম বর্ষে পর্দাপন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পত্রিকার উপদেষ্ঠা ও বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিবের সভাপতিত্বে ও পত্রিকার সম্পাদক, প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরীনা রহমান বাঁধন।

এছাড়াও বক্তব্য রাখেন, মৌলভীবাজার পাবলিক প্রসিউকিটর (পিপি) ও মোহনা টিভির জেলা প্রতিনিধি রাধাপদ দেব সজল, ডাঃ একে জিল্লুল হক, বাংলাভিশন ও জনকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আলী শাহীন, দীপ্ত টিভির জেলা প্রতিনিধি বকশি মিছবাউর রহমান, দৈনিক সংবাদ ও ডেইলি সানের জেলা প্রতিনিধি এ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম জাবেদ, একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি আহমেদ ফারুক মিল্লাদ, একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি বিকুল চক্রবর্তী, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত, এ্যাডভোকেট সৈয়দ সিরাজুল ইসলাম সিরাজী, এ্যাডভোকেট নিয়ামুল হক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কালের কন্ঠ জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম, এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি মাহববুর রহমান রাহেল, দুরুদ আহমেদ, সৈয়দ ময়নুল ইসলাম রবিন, শেখ সাহেদ আহমদ, শাহ মোহাম্মদ রাজুল আলী, আব্দুল ওয়াহিদ রুলু, জুবায়ের আহমদ রুমী, চিনু রঞ্জন তালুকদার, সুহেল আহমদ, কামরুল হাসান শাওন, রাহাত আহমদ শিপন, বিশ্বজিৎ কর, সাকের আহমদ, আহমদ পায়েল, এনামুল হক আলম, শাহাব উদ্দিন আহমদ, এস এম ফজলু প্রমুখ।

এসময় জেলা প্রশসক মীর নাহিদ আহসান বলেন- সংবাদপত্র ও সাংবাদিকরা সত্য ও সঠিক তথ্যের সন্ধান খুঁজে বের করাই প্রধান কাজ। আমি এ জেলার সরকারী বেসরকারী প্রতিষ্ঠানসহ সবাইকে দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকাকে সহযোগীতার দাবী জানাই এবং পত্রিকার আগামী দিনগুলোতে আরও একধাপ এগিয়ে যাক এই সফলতা ও দীর্ঘায়ু কামনা করি। দৈনিক মৌমাছি কণ্ঠ এ জেলায় একমাত্র নিয়মিত ও পাঠকের পত্রিকা এগিয়ে যাক আগামী দিনগুলিতে আরও একধাপ।

তিনি আরো বলেন, এ জেলার নিয়মিত ও পাঠকের প্রিয় পত্রিকা এটা প্রশংসার দাবীদার। জেলার পাশ্ববর্তী জেলাতে ১০ থেকে ১৫ টি নিয়মিত পত্রিকা থাকলেও মৌলভীবাজার জেলায় দৈনিক পত্রিকার শুণ্যতা পূরণে নিয়মিত বের হচ্ছে দৈনিক মৌমাছি কন্ঠ। সে জন্য পত্রিকার পরিবারকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। দৈনিক মৌমাছি কন্ঠ আরো এগিয়ে যাবে এবং জেলা প্রশাসসেনের সহযোগীতা সবসময় থাকবে। মৌলভীবাজার জেলার জনপ্রিয় দৈনিক মৌমাছি কণ্ঠ পত্রিকার ৭ম বর্ষ পদার্পনে সফলতা কামনাসহ সর্বোচ্চ সুযোগ সুবিধার আশ্বাস দেন তিনি।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, আমি যোগদানের পর স্থানীয় মিডিয়ার খবর নিলে জানতে পারি এ জেলায় দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকা ছাড়া আর কোন নিয়মিত দৈনিক পত্রিকা নেই। অথচ দেশের প্রতিটি জেলায় একাদিক নিয়মিত দৈনিক পত্রিকা রয়েছে। মৌলভীবাজার জেলাবাসীর সুখ, দুঃখ সরকারের সফলতার সংবাদসহ প্রত্যন্ত অঞ্চলের ঘটনা দুর্ঘটনা প্রতিদিন তোলে ধরে যাচ্ছেন সে জন্য ধন্যবাদ জানাই। আমি আশা রাখছি অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী দৈনিক মৌমাছি কন্ঠ সেটি পালনে সচেষ্ট থাকেবে।

তিনি আরো বলেন, শান্তি প্রিয় প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজার জেলার জনগণ। তাদের আইনী সহায়তা দিতে আমার পুলিশ বাহিনী সবসময় কাজ করছে এবং করে যাবে। একটা পত্রিকা মফস্বলে চালানো ব্যয়বহুল তবু ও থেমে থাকেনি এ পত্রিকাটি সে জন্য ব্যবসায়ী, বৃত্তশালীসহ সবাইকে সহযোগীতার আহবান জানান তিনি। তিনি আরও বলেন জেলায় স্থানীয়  দৈনিক পত্রিকার শুণ্যতা কাটিয়ে একটি ইতহাস হয়ে থাকবে । দৈনিক মৌমাছি কন্ঠ ডিরেক্টর ও সাংবাদিক কলাকৌশলীসহ সবাইকে সত্য ও ন্যায়ের পথে কাজ করার আহবান জানিয়ে জেলা পুলিশের সর্বাত্বক সহযোগীতার আশ্বাস দেন।

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরীনা রহমান বাঁধন বলেন, মৌলভীবাজার জেলা চা-হাওর বাওর পর্যটন এলাকা হলেও এ জেলায় একটি নিয়মিত পত্রিকা ছিলনা না। দৈনিক মৌমাছি কন্ঠ সেটি পূরণ করতে সক্ষম হয়েছে। যদিও একটি দৈনিক পত্রিকা চালিয়ে যাওয়া একটা কঠিন কাজ। আমি যোগদানের পর থেকে দেখছি পত্রিকাটি সরকারের উন্নয়নসহ প্রত্যন্ত অঞ্চলে সকল খবরা খবর সত্য, ন্যায়ের তথ্য তোলে নিয়ে আসছে। প্রতিদিনের সংবাদ প্রতিদিন প্রচারণায় নিরলস কাজ করে যাচ্ছে নবীন ও প্রবীন সাংবাদিকরা।

আমি সবাইকে বলবো এ জেলার নিয়মিত দৈনিক মৌমাছি কন্ঠকে সহযোগীতা করার এবং আমার পক্ষ থেকে ও সহযোগীতা থাকবে। পরিশেষে তিনি পত্রিকার উত্তোরত্তর সফলতা সহ সবাইকে ৭ম বছরের অগ্রযাত্রা শুভেচ্ছা জানাই।

পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ বলেন, বাংলাদেশের সব জেলায়ই নিয়মিত দৈনিক পত্রিকার অভাব নেই। কিন্তু মৌলভীবাজার জেলায় একটি নিয়মিত দৈনিক পত্রিকার শুণ্যতার কথা চিন্তা করে দেশ-বিদেশের শুভাকাঙ্খি এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগীতায় সিন্ধান্ত নেই সাপ্তাহিক থেকে দৈনিক করণে। আলহামদুলিল্লাহ সকলের সকহযোগীতায় ও ভালবাসায় মৌলভীবাজার জেলায় হাটি হাটি পা পা করে আজ ৭ম বছরে দৈনিক মৌমাছি কন্ঠ। সবাইকে আবারো শুভেচ্ছা ও ভালবাসা জানাই আজকের অনুষ্ঠানে আসার জন্য।

এদিকে দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি মকিস মনসুর আহমদ যুক্তরাজ্য থেকে টেলিফোনে অনুষ্ঠানে আগত প্রধান অতিথি ও বিশেষ অথিতিসহ অনুষ্ঠানে উপস্থিত সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অবিরাম ভালাবাসা জানান। তিনি বলেন, আপনারা যারা দৈনিক মৌমাছি কন্ঠকে অতীতে সহযোগীতা করেছেন আগামীতেও সহযোগীতা করবেন এই আশা রাখি। পরিশেষে আবারো অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

সভার সভাপতি এডভোকেট মুজিবুর রহমান সমাপনি বক্তব্যে বলেন, আমরা বিশেষ করে প্রবাসী ও দেশে বসবাসকারী ব্যবসায়ী এবং সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে অপার ভালোবাসা ও সহযোগীতায় নিয়মিত দৈনিক মৌমাছি বের করতে সমম্ভ হচ্ছে। আশা করি মৌলবীবাজার জেলার স্থানীয় দৈনিকের শুণ্যতা পূরণে নিয়মিত প্রকাশনার প্রতি সু-দৃষ্টি রাখবেন বলে আশা রাখি।

দৈনিক মৌমাছি কন্ঠ পরিবার ও সাংবাদিকরা অতিথিদের কাছে জোর দাবী জানিয়ে বলেন, মৌলভীবাজারের স্থানীয় দৈনিককে বাঁচিয়ে রাখতে সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান গুলোকে সু-নজরে রাখতে হবে।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি এবং পত্রিকার ডিরেক্টর ফয়ছল মনুরকে লন্ডন গমণ উপলক্ষে দৈনিক মৌমাছি কণ্ঠ পরিবারের পক্ষ থেকে ফুল ও সম্মাননা স্মারক উপহার দিয়ে শুভেচ্ছা জানান দৈনিক মৌমাছি কন্ঠ পরিবারের কর্মরত স্টাফ ও সাংবাদিকরা। পরে ৭ বছরে পর্দাপনে কেক কাটেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ পত্রিকায় কর্মরতরা।

বক্তারা আরো বলেন মৌলভীবাজার জেলাবাসীর দীর্ঘদিনের দাবী ছিল একটি নিয়মি দৈনিক পত্রিকার আর সেটি প্রকাশ করে যাচ্ছেি নিক মৌমাছি কন্ঠ। আমরা আশা রাখি পত্রিকার সাথে দেশ ও বিদেশে যারা জড়িত রয়েছেন এবং সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের সহযোগীতার হাত বাড়াবেন এমনটাই প্রত্যাশা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •