(ভিডিওসহ) নবী ও রাসূল গণের অবমাননা মুসলমানরা সইতে পারে না-মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী

November 10, 2020, এই সংবাদটি ২১৬ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি॥ বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ হাসান চৌধুরী বলেন, মহান আল্লাহ তায়ালা নবী (সা.) এর মর্যাদা সমুন্নত করেছেন। তার মর্যাদা ও ইজ্জতের কোন তুলনা হয় না। এমাসে শুধু অবমাননায় নয় রাসুলের জন্মের আনন্দে ও মুহাব্বাতে রাস্তায় নামতে হবে। র‌্যালিতে নিজ সন্তানকে অংশগ্রহণের মাধ্যমে জবানে রাসুলের নাম তুলে দিতে পারেন। মুসলিম শুধু মহানবী (সা.) নয়, বরং কোন নবী ও রাসুল গণের অবমাননা মুসলমানরা সইতে পারে না।

সম্প্রতি ফ্রান্সের ঘটনার নিন্দা জানিয়ে বলেন, প্রেসিডেন্ট ম্যাক্রো আল জাজিরা আরবিতে দেয়া সাক্ষাৎকারে ইসলাম ধর্ম নিয়ে ভুল ব্যাখ্যা দিয়েছে। সে জানেনা ইসলামের নামে যারা বিশৃঙ্খলা ছড়াই ও সঠিক আদর্শ মানে না সকল উম্মত তাদের ক্ষমা করে না। সার্বভৌমত্ব এ রাষ্ট্রের আভ্যন্তরীণ বিষয়ে ভারত খবর জানতে চাইবে কেন? তারা যদি খবর নিতে চাই সরকারের উচিত হবে তাদের দেশে মুসলিম গণহত্যার খবর নেয়া। তিনি মঙ্গলবার ১০ নভেম্বর বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে আয়োজিত ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.) এর অবমাননার প্রতিবাদ ও পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মুবারক র‌্যালিতে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শহরের পৌর জনমিলন কেন্দ্রে সকাল থেকে ‘মুবারক র‌্যালি’তে অংশগ্রহণের জন্য জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন। সকাল ১০টা থেকে যুহরের পূর্ব পর্যন্ত প্রিয়নবী (সা.) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। বাদ যোহর র‌্যালিতে প্রিয়নবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক অঙ্কিত রঙবেরঙের ফেস্টুন ও প্লেকার্ড হাতে নিয়ে আশিকে রাসূল ছাত্র-জনতা নগরীর গুরুত্বপূণ সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালিতে নেতৃত্ব দেন শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-র সুযোগ্য উত্তরসূরী বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী ,তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ,জেলা আল ইসলাহ’র সভাপতি মুফতি মাওলানা মুহাম্মদ শামছুল ইসলাম, সহ সভাপতি মাওলানা মকবুল হোসাইন খান, সাধারণ সম্পাদক মাওলানা এমএ আলীম, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিয এনামুল হক, সহ সাধারণ সম্পাদক মাওলানা ইউনুছ আলী, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিয মাও.আলাউর রহমান টিপু, কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক জায়েদ আহমদ চৌধুরী।

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখার আহ্বায়ক আব্দুল জলীলের সভাপতিত্বে ও সদস্য সচিব হাফিয জিল্লুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ। র‌্যালি ও র‌্যালিপূর্ব আলোচনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা আল ইসলাহ’র উপদেষ্টা সিরাজুল ইসলাম সিদ্দিকী, জেলা আল ইসলাহ সভাপতি মুফতি মাওলানা মুহাম্মদ শামছুল ইসলাম, সহ সভাপতি মাওলানা মকবুল হোসাইন খান, সাধারণ সম্পাদক এমএ আলীম, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিয এনামুল হক, সহ সাধারণ সম্পাদক মাওলানা ইউনুছ আলী, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিয মাও.আলাউর রহমান টিপু, কেন্দ্রীয় সহ প্রচার সম্পাদক জায়েদ আহমদ চৌধুরী,সহ সাংগঠনিক মাওলানা মুফতি রুহুল আমিন, সহ প্রচার সম্পাদক মাওলানা ফয়জুল আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ সালাহ উদ্দিন, অফিস সম্পাদক মাওলানা শফিকুল আলম সুহেল।

এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট মহানগর তালামীযের সহ সভাপতি আব্দুস সামাদ আজাদ, শহর আল ইসলাহ’র সভাপতি কাজী মাওলানা সিরাজুল ইসলাম চৌধুরী, সদর আল ইসলাহ সভাপতি কবির আহমদ তালুকদার, সাধারণ সম্পাদক লিয়াকত আলী, জেলা তালামীয সাবেক সভাপতি নিলুর রহমান, সাধারণ সম্পাদক শেখ কাদের আল হাসান, জেলা আহ্বায়ক সদস্য কাওছার আহমদ, মোস্তাকুর রহমান সাদিক, সামাউন কবির, শহর তালামীয সভাপতি মোঃ মামুনুর রশীদ, সদর উপজেলা সভাপতি মুজিবুর রহমান আজহার,মাদরাসা সভাপতি সৈয়দ শাহেদুল ইসলাম,কলেজ সভাপতি দেলওয়ার হোসেন সিবার, রাজনগর উপজেলা সভাপতি হাফিয মামুন আহমদ, কমলগঞ্জ উপজেলা সভাপতি এনামুল হক চৌধুরী, শ্রীমঙ্গল উপজেলা সভাপতি শামছুল ইসলাম সোহাগ, জুড়ি উপজেলা সভাপতি আইনুদ্দীন আলী, কুলাউড়া উপজেলা সভাপতি আফজাল হোসাইন সাজু, বড়লেখা উপজেলা সাধারণ সম্পাদক রুবেল আহমদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •