বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত (ভিডিওসহ)

May 1, 2023,

স্টাফ রিপোর্টার॥ মহান মে দিবস উপলক্ষ্যে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মহান মে দিবস পালিত হয়েছে।

সোমবার ১ মে দুপুর ১ ঘটিকায় ভাড়াউড়া চা বাগানের নাট মন্দির প্রাঙ্গণ থেকে কয়েক হাজার চা শ্রমিকদের উপস্থিতিতে মহান মে দিবসের র‌্যালী বের হয়। র‌্যালীটি শ্রীমঙ্গল চৌমুহনা অতিক্রম করে গুহ রোড হয়ে একই স্থানে এসে শেষ হয়। সকাল ১১ টা থেকে বিভিন্ন চা বাগান থেকে মে দিবসের মিছিল নিয়ে জড়ো হন চা শ্রমিকরা।

র‌্যালী শেষে মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অলিলা প্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিল্লুর রহমান।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাখন লাল কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগীয় শ্রম অধিদপ্তর মৌলভীবাজারের উপপরিচারক মোঃ নাহিদুল ইসলাম, চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল, সাবেক শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও শ্রমিক নেতা প্রেম সাগর হাজাররা, শ্রমিক নেতা বিজয় হাজরা সহ অন্যন্যরা। অনুষ্ঠানের শুরুতে চা শ্রমিক সন্তানরা সংগীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে শ্রমিক নেতারা তাদের বক্তব্যে বলেন, চা শ্রমিকরা ব্রিটিশ আমল থেকে এ দেশে বাস করছে। তারা ১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধে অংশ নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিল। সেই চা শ্রমিকরা আজও অবহেলিত। বর্তমান শ্রমিক বান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শ্রমিকরা দাবি জানান এই অবহেলিত চা শ্রমিকদের বাসস্থানের জায়গাটুকু যাতে তাদের নিজের নামে করে দেয়া হয়। যাতে বাগান কর্তৃপক্ষ তাদের যখন তখন ভূমি থেকে উচ্ছেদ করতে না পারে।

এ ছাড়াও মজুরীবোর্ড চা বাগানের শ্রমিকদের প্রতি অবিচার করছে। নারী শ্রমিকরা কর্মস্থলে উপযুক্ত পরিবেশ থেকে বঞ্চিত হচ্ছে। চা শ্রমিকদের ন্যায্য দাবী-দাওয়া নিয়ে সরকারের বিভিন্ন মন্ত্রী ও সচিবদের সাথে বারবার ধর্ণা দিয়ে কোন সুফল পাচ্ছিনা।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com