মৌলভীবাজার সড়ক পরিবহন ইউনিয়নের সভাপতিকে জড়িয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

May 23, 2022,

মৌলভীবাজার জেলা সদর থেকে প্রকাশিত পাতাকুঁড়িদেশ পত্রিকার অনলাইন পোর্টালে ১৯ মে ও একই পত্রিকার মুদ্রণ সংখ্যার ২য় পৃষ্ঠায় ২৩ মে তারিখে মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: চট্ট ১২২৩ এর সভাপতির বিরুদ্ধে মৌলভীবাজার প্রেসক্লাবে করা সংবাদ সম্মেলনের বরাত দিয়ে “মৌলভীবাজার সড়ক পরিবহন ইউনিয়নের সভাপতি ফজলুর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ” শিরোনামে প্রকাশিত সংবাদটি আমি তথা সংগঠনের নেতাকর্মীর দৃষ্টিগোচর হয়েছে। মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: চট্ট ১২২৩ এর সাধারণ সম্পাদক ছালেহ আহমদ মৌলভীবাজার প্রেসক্লাব হলে গত ১৯ মে ২০২২ইং তারিখে একটি সংবাদ সম্মেলন করে, তার উপর ভিত্তি করে এই সংবাদটি প্রকাশিত হয়। সংবাদ সম্মেলনের প্রদত্ত বক্তব্য সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন উদ্দেশ্য প্রণোদিত। মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: চট্ট ১২২৩ এর সাধারণ সম্পাদকের স্বাক্ষর জালিয়াতির বিষয়ে যে, বক্তব্য দিয়েছে তা সঠিক নয়। নিয়মতান্ত্রিক ভাবে গঠনতন্ত্র শ্রীমঙ্গলস্থ বিভাগীয় শ্রম অধিদপ্তরে জমা প্রদান সাপেক্ষে সংগঠন পরিচালিত হচ্ছে। তিনি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেছেন যে, সভাপতির বিরুদ্ধে অনাস্থা দিয়ে অব্যাহতি চেয়েছেন। যা বিভাগীয় শ্রম অধিদপ্তর অনাস্থা প্রস্তাবখানা আমলে নেয়নি। বিভাগীয় শ্রম অধিদপ্তরে উপ-পরিচালকের স্মারক নং- ৪০,০২,০০০০,১০৬,৯৯,০,০০১,২০২০-২৮৮ মূলে সংগঠনকে পত্র প্রেরন মারফত জানিছে।

এছাড়া বাস ক্রয় বাবত টাকা আত্মসাৎ প্রসঙ্গ তুলেছেন। বাস ক্রয় বাবত সাধারণ সম্পাদক ১২/০৯/২০ইং ইউনিয়নের প্যাডে মৌলভীবাজার বাস মালিক সমিতি ও মৌলভীবাজার বাস মালিক গ্রুপকে পত্র দিয়ে জানান যে মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: চট্ট ১২২৩ এর নামে ১টি বাস গাড়ি খরিদ করিয়াছেন, বাসটি চলাচলের নিয়ম অনুযায়ী মৌলভীবাজার জেলা মালিক গ্রুপে আমার অবর্তমানে কার্যকরি সভাপতি লেবু মিয়া ও সাধারণ সম্পাদক ছালেহ আহমদ স্বাক্ষরিত মালিক গ্রুপকে মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: চট্ট ১২২৩ এর প্যাডে চিঠি পাঠান, তা প্রমাণাদি সংরক্ষিত এবং গাড়ী ক্রয়ের লেনদেনে ব্যাংক স্টেটমেন্ট সহ সাধারণ সম্পাদক জড়িত আছেন। সমুদয় কাগজ সংরক্ষিত আছে বিধায় বাস খরিদ বিষয়ে যে বক্তব্য দিয়েছেন তা মিথ্যা বানোয়াট।

এছাড়া সংগঠনের নিজস্ব ভূমিতে অফিস করার লক্ষে তার বক্তব্য উদ্দেশ্য প্রণোদিত। অকৃষি খাসজমি বন্দোবস্ত মোকাদ্দমা নং- ৩৩/২০২০-২১ মৌজা ও জেল নং- জগন্নাথপুর/১৭২, খতিয়ান-১, দাগ নং- ১৮০৪ এর বন্দোবস্ত গ্রহীতা হিসেবে মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: চট্ট ১২২৩ রয়েছে। এতে কোনো ব্যক্তির নাম উল্লেখ নেই। সকল বিষয়ে যথাযথ সাংগঠনিক নিয়ম মেনে সাধারণ সম্পাদক সম্পৃক্ত ছিলেন। তারপরও এ ধরনের অভিযোগ মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: চট্ট ১২২৩ এর ভাবমূর্তি ক্ষুন্ন করার শামিল।

আমি মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: চট্ট ১২২৩ এর সভাপতি ফজলুল আহমেদ, সভাপতি নির্বচিত হওয়ার পর থেকে সংগঠনের হিসাব-নিকাস সততা ও নিষ্টার সাথে পরিচালনা করে আসছি। কিন্তু আমি এবং আমার সংগঠনকে জড়িয়ে এরকম অপবাদ, মিথ্যাচার ও মানহানিকর সংবাদ প্রকাশ করে ব্যক্তি ও সংগঠনের সম্মান ক্ষুন্ন করা হয়েছে। সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: চট্ট ১২২৩ এর নেতা কর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। আমার বিরুদ্ধে আমার সংগঠনের সাধারণ সম্পাদক ছালেহ আহমদের নেতৃত্বে একটি কুচক্রীমহল ষড়যন্ত্র করে আমাকে হেনস্থা করার জন্য এই ভ্রান্ত সংবাদ প্রচার করে। সংবাদ সম্মেলন করে ভূয়া তথ্য দিয়ে মানহানিকর সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ফজলুল আহমেদ

সভাপতি

মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: চট্ট ১২২৩

২৩ মে ২০২২ইং

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •