শ্রীমঙ্গলে চা বাগানে শিশু উন্নয়ন প্রকল্পের মাসিক স্বাস্থ্যবিধি প্রচারাভিযান

June 9, 2024,

শ্রীমঙ্গল  প্রতিনিধি ॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আন্তর্জাতিক সংস্থা “কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ” পরিচালিত মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্পের (বিডি ০৪০৫) জাগছড়া চা বাগানে মাসিক স্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি প্রচারাভিযান অনুষ্ঠিত হয়েছে।
রবিবার ৯ জুন সকাল ১১ ঘটিকায় কালিঘাট ইউনিয়নের জাগছড়া চা বাগানের মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প কার্যালয় মিলনায়তন প্রাঙ্গণে আয়োজিত মাসিক স্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি প্রচারাভিযানে প্রকল্পের উপকারভোগী মা, শিশু, ও কিশোর কিশোরীরা অংশগ্রহণ করে।
রিবিকা মহাপাত্রের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে মা ও কিশোর কিশোরীদের মাসিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডা. সুকৃতি পাল এবং ডা. দেবশ্রী দত্ত। এসময় বক্তারা বলেন কিশোরীদের বয়ঃসন্ধিকালে শারীরিক পরিবর্তন,মাসিক পিরিয়ড বা ঋতুস্রাব,মাসিকের সময়ে করনীয়, কাপড় স্যানিটারি প্যাডের ব্যবহার ও ব্যাবস্থাপনা সম্পর্কে ধারনা,বয়ঃসন্ধিকালিন পুষ্টি সম্পর্কে জ্ঞান লাভ, ডাক্তারের শরণাপন্ন হওয়া এবং ভ্রান্ত ধারনা ও সমাজের কুসংস্কার থেকে দূরে থাকার বিষয়ে আলোচনা করেন।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্প জাগছড়া (বিডি-০৪০৫) এর প্রকল্প চেয়ারম্যান ফিলা পতমী, প্রকল্প ব্যাবস্থাপক লুকাস রাংসাই। ইউনিয়ন সহকারি স্বাস্থ্য পরিদর্শক কল্পনা রানী বিশ্বাস, পরিবার কল্যাণ সহকারী শিমুল কর্মকার, জাগছড়া শিশু উন্নয়ন প্রকল্পের সমাজকর্মী ফ্লোরিস আমসে, শিক্ষক মেমোরিয়াল খংলা, প্রকল্পের ইমপ্লিমেন্টার প্রতিমা ম্রং প্রমুখ।
এ সময় প্রকল্পের ৭১ জন উপকারভোগী মা ও কিশোরীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন সামগ্রী ও ফলিক এসিড আয়রন টেবলেট বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com