শ্রীমঙ্গলে নৌকা প্রতীক প্রত্যাশী ১০ জন, লাঙ্গলে ২, বিএনপির নেই আগ্রহ

September 7, 2021, এই সংবাদটি ৯৬ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপনির্বাচনের জন্য আওয়ামী লীগ থেকে ১০ জনের তালিকা তৈরি করে জেলায় পাঠানো হয়েছে। আর জাতীয় পার্টি থেকে নির্বাচন করতে চান ২ জন প্রার্থী। তবে এ উপনির্বাচন নিয়ে বিএনপির কোন আগ্রহ নেই। আস্থা সংকটে রয়েছে বাম দল। দলগুলোর নেতৃবৃন্দের সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।
বাংলাদেশ আওয়ামী লীগ শ্রীমঙ্গল উপজেলা শাখা সাবেক সাধারণ সম্পাদক ও শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রণধীর কুমার দেব মৃত্যু বরণ করায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৭ অক্টোবর (বৃহস্পতিবার) এ পদে নির্বাচনের তারিখ ঘোষিত হয়েছে।
এ নির্বাচনে সদ্য প্রয়াত রণধীর কুমার দেবের পুত্র, বাংলাদেশ ছাত্রলীগ, শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারণ সম্পাদক রাজু দেব রিটন ও শ্রীমঙ্গল উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেম সাগর হাজরা উপজেলা আওয়ামী লীগের তৈরী নৌকা প্রতীক প্রত্যাশী ১০ জনের নামের তালিকায় রয়েছে।
উপজেলা আওয়ামী লীগের জরুরি সভা থেকে ১০ জনের মধ্যে একজন বর্তমান ইউপি চেয়ারম্যান রয়েছেন। তিনি হলেন ৩ নং শ্রীমঙ্গল ইউপি চেয়ারম্যান ভানু লাল রায়।
উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের মধ্যে রয়েছে যথাক্রমে মো. আসকির মিয়া ও তফাজ্জল হোসেন ফয়েজ।
তালিকায় আছেন শ্রীমঙ্গল পৌরসভার সাবেক চেয়ারম্যান এম.এ. রহিমের ভাই ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউসুব আলী।
অপর প্রার্থীরা হলেন, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবাল, সদস্য আবু শহীদ আব্দুল্লাহ ও উপজেলা কৃষক লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আফজল হক, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. জাকারিয়া।
জাতীয় পার্টি মৌলভীবাজার জেলা শাখার ও শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. কামাল হোসেন ও জাতীয় পার্টির জেলা শাখার সহ-সভাপতি মিজানুর রবের নাম ঠিক করেছে শ্রীমঙ্গল উপজেলা জাতীয় পার্টি।
এ ব্যাপারে হাজী কামাল হোসেন প্রবাস জার্নালকে জানিয়েছেন, তাঁর স্বাস্থ্যগত জটিলতা চলছে, চিকিৎসকের সম্মতি পেলে অবশ্যই নির্বাচন করতে চান তিনি।
এ ব্যাপারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপির) শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারণ সম্পাদক তাজ উদ্দিন তাজু প্রবাস জার্নালকে জানিয়েছেন, বর্তমান নির্বাচন নিয়ে তার দলের কোন আগ্রহ নেই, তাই দলীয় নেতা-কর্মীদেরও কোন আগ্রহ নেই। তাই প্রার্থী পছন্দের অবকাশ নেই তাদের।
জানতে চাইলে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) শ্রীমঙ্গল উপজেলা সাধারণ সম্পাদক প্রভাষক জলি পাল যোগাযোগ করা হলে তিনি বলেন, নির্বাচন নিয়ে আমাদের আস্থা সংকট আছে। তাই এসব লোক দেখানো নির্বাচনে অংশ গ্রহণ করতে চায় না সিপিবি।
তবে নির্বাচন নিয়ে বেশ আশার কথা জানালেন বাংলাদেশ আওয়ামী লীগ, মৌলভীবাজার জেলা শাখার, সাংগঠনিক সম্পাদক, সৈয়দ মুনসুরুল হক। তিনি প্রবাস জার্নালকে জানান, নামের তালিকা জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকের কাছে পৌঁছে দেয়া হয়েছে। পরে তা অনুমোদন জন্য কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •