সমাজের সামনে রাসুল (সা:)-র আদর্শ তুলে ধরতে হবে–মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী

October 23, 2021, এই সংবাদটি ১২১ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ আল্লাহ তায়ালার অগণিত নেয়ামতের মধ্যে সবচেয়ে বড় নেয়ামত মুহাম্মদ (সা:)। নবীর আগমনে আমরা শুকরিয়া আদায় করতে হবে তবে সেটা সকর ভালো কাজের মাধ্যমে।আমাদের নবী (সা.) ছিলেন সকলের জন্য রহমত। তিনি বলেছেন, মুসলমানদের জিম্মায় থাকা কোন বিধর্মীদের যে কষ্ট দিবে আমি তার বিরুদ্ধে অবস্থান করবো। এছাড়া তিনি অশান্তি চাননি বলে আল্লাহ প্রেরিত নির্দেশে নির্যাতিত হয়ে সবকিছু ছেড়ে মদিনায় চলে যান। কিন্তু পরবর্তীতে যখন সেখানে গিয়ে আক্রমণ করে তখন প্রতিহত করেছেন। সমাজের সামনে নবীর (সা:) আদর্শ তুলে ধরতে হবে।
তিনি আরো বলেন, পবিত্র কুরআন রাখার যে বিষয়টি সেটা দুঃখজনক সেটার প্রতিবাদ করতে হবে তবে কোন বিশৃঙ্খলা করা যাবে না।সরকার সর্বোচ্চ দায়িত্ব নিয়ে পবিত্র কুরআন যে রেখেছে তার দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক। তিনি শনিবার ২৩ অক্টোবর বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মুবারক র‌্যালিতে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
শহরের পৌর জনমিলন কেন্দ্রে সকাল থেকে ‘মুবারক র‌্যালি’তে অংশগ্রহণের জন্য জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সর্বস্তরের ছাত্র-জনতা জমায়েত হন। সকাল ১০টা থেকে যুহরের পূর্ব পর্যন্ত প্রিয়নবী (সা:) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। বাদ যোহর র‌্যালিতে প্রিয়নবীর শানে রচিত কালজয়ী নানা কবিতার শ্লোক অঙ্কিত রঙবেরঙের ফেস্টুন ও প্লেকার্ড হাতে নিয়ে আশিকে রাসূল ছাত্র-জনতা নগরীর গুরুত্বপূণ সড়ক প্রদক্ষিণ করে।
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখার সভাপতি এম.কাওছার আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম. নাসির খান এর সঞ্চালনায় র‌্যালি ও র‌্যালিপূর্ব আলোচনা সভায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ এমপি, প্রধান বক্তার বক্তব্য রাখেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নোমান, মৌলভীবাজার পৌর সভার মেয়র ফজলুর রহমান, জেলা আল ইসলাহ’র উপদেষ্টা সিরাজুল ইসলাম সিদ্দিকী, আলহাজ্ব এখলাছুর রহমান, জেলা আল ইসলাহ সভাপতি মুফতি মাওলানা মুহাম্মদ শামছুল ইসলাম, জেলা বিএনপির ১ম যুগ্ম সম্পাদক মোঃ ফখরুল ইসলাম, জেলা আল ইসলাহ’র সহ সভাপতি মাওলানা মকবুল হোসাইন খান, সাধারণ সম্পাদক এম এ আলীম, কেন্দ্রীয় তালামীযের সহ সাধারণ সম্পাদক জায়েদ আহমদ চৌধুরী, অর্থ সম্পাদক এম এ জলিল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আহমদ রায়হান ফারহী, সদস্য রাজন আহমদ, জেলা আল ইসলাহ’র যুগ্ম সাধারণ সম্পাদক হাফিয এনামুল হক, সহ সাধারণ সম্পাদক মাওলানা ইউনুছ আলী।
সাংগঠনিক সম্পাদক মোঃ মামুনুর রশিদ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত র‌্যালিপূর্ব আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহ প্রচার সম্পাদক ফয়জুল ইসলাম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম মাসুক, অফিস সম্পাদক মাওলানা শফিকুল আলম সুহেল,সদর আল ইসলাহ সভাপতি কবির আহমদ তালুকদার, সাধারণ সম্পাদক লিয়াকত হোসাইন, জেলা তালামীযের সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম বুলবুল, মাওলানা আব্দুর রাজ্জাক, সাবেক সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন কামরান, শেখ কাদের আল হাসান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •