সিলেট বিভাগীয় মহাসমাবেশ সফল করতে মৌলভীবাজারের তিন উপজেলা নেতাদের সাথে বিএনপির পৃথক সভা

November 13, 2022,

মোঃ আব্দুল কাইয়ুম॥ চলতি মাসের ১৯ নভেম্বর পূণ্যভুমি সিলেট মহানগরের ঐতিহ্যবাহী সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া স্মরণকালের সবচেয়ে বড় বিভাগীয় মহাসমাবেশের টার্গেট নিয়ে সিলেট বিভাগ জুড়ে জোর প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন রাজপথে আন্দোলনরত দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপির নেতাকর্মীরা। মহাসাবেশ সফলের লক্ষে ক্ষমতাসীনদের নানা বাঁধা অতিক্রমের চ্যালেঞ্জ মাথায় নিয়ে এখন সিলেট বিভাগের চার জেলা-উপজেলায় ধারাবাহিক মতবিনিময় সভা করে যাচ্ছেন সংশ্লিষ্ট জেলা বিএনপির শীর্ষ নেতারা। লক্ষ্য মহাসমাবেশে সর্বোচ্চ উপস্থিতি জানান দেয়া।

গত শনিবার ১২ নভম্বের দিনব্যাপী মৌলভীবাজারের তিন উপজেলা কুলাউড়া,জুড়ী ও বড়লেখা উপজেলা বিএনপির নেতাদের নিয়ে সিলেটের বিভাগীয় মহাসমাবেশ বাস্তবায়নের লক্ষে পৃথক পৃথক মতবিনিময় সভা করেন জেলা বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা। এসব সভায় সংশ্লিষ্ট উপজেলার সব পর্যায়ের নেতাদের উপস্থিত ছিলো চোখে পড়ার মতো। দীর্ঘদিন পর সিলেটের মাটিতে মহাসমাবেশ হওয়ায় নেতাকর্মীরাও বেশ উজ্জীবিত।

বড়লেখা উপজেলা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত বড়লেখা উপজেলা বিএনপির কার্যালে। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খছরু এর সঞ্চালনায় সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি হেলু মিয়া, প্রথম যুগ্ন সম্পাদক ফখরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক বকশী মিছবাউর রহমান।

উপস্থিত ছিলেন,বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি হাফিজ আহমদ,ভারপ্রাপ্ত সভাপতি ও জায়ফর নগর ইউপির চেয়ারম্যান মাসুম রাজা,কুলাউড়া উপজেলা বিএনপির সাবেক আহবায়ক ও সাবেক পৌর মেয়র কামাল আহমেদ জুনেদ।

বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য আনোয়ারুল ইসলাম,অধ্যাপক আব্দুস শহীদ খান,উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মো: আলাল উদ্দিন,সাংগঠনিক সম্পদক রাহেলা বেগম হাছনা,পৌর বিএনপির আহবায়ক মোহাচ্ছান আহমেদ বাদল, যুগ্ন আহবায়ক মীর মকলিছুর রহমানসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক।

জুড়ী উপজেলা বিএনপির মতবিনিময় সভায় বক্তব্য রাখেন.সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আছকর,সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান চুনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ।

এদিকে একই দিনে অনুষ্ঠিত হয় কুলাউড়া উপজেলা বিএনপির মতবিনিময় সভা। স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে বড় পরিসরে অনুষ্টিত হয় ওই মতবিনিময় সভা। উপজেলা বিএনপি নেতা শামীম আহমদ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল মজিদ, সাবেক সহ-সভাপতি ও ভুকশীমইল ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন,হাজী রফিক মিয়া ফাতু , আতিকুর রহমান ও এমরান আহমদ প্রমুখ।

তিনটি উপজেলা বিএনপির মতবিনিময় সভায় জেলা বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত থেকে বিভাগীয় মহাসমাবেশ সফলে বিভিন্ন দিকনির্দেশনা দেন উপজেলা নেতাদের।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন বলেন, যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও আগামীর রাষ্ট্র নায়ক তারেক রহমানের ডাকে দেশ বাঁচাতে এবং দলের চেয়ারপারসন কারাবন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে দেশের সাধারণ মানুষসহ বিএনপি নেতাকর্মীরা ফিনিক্স পাখির মতো জেগে উটছে। তাঁরা এই সরকারের হাত থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে আজ ঐক্যবদ্ধ। এই ঐক্য এগিয়ে নিতে আগামী ১৯ নভেম্বর স্মরণকালের সবচেয়ে বড় বিভাগীয় মহাসমাবেশ পূণ্যভুমি সিলেটের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে।  এই সমাবেশে সব বাঁধা অতিক্রম করে সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করতে হবে। আর কর্মসূচি বাস্তবায়নে রক্তচক্ষু উপেক্ষা করে ভযকে জয় করেই নেতাকর্মীদের ঘরে ফিরতে হবে। তিনি বলেন, সিলেট বিভাগীয় মহাসমাবেশ আমাদের জন্য একটা বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবিলায় বিএনপি দৃঢ়তার সাথে কাজ করে যাচ্ছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •