সিলেট-লন্ডন রুটে বিমানের ভাড়া কমানোর দাবী

October 25, 2020, এই সংবাদটি ১১৭ বার পঠিত

বদরুল মনসুর॥ সিলেট-লন্ডন রুটে সরাসরি বিমান চলাচল শুরু হওয়ায় বৃটেনের সিলেটবাসীর দীর্ঘদিনের দাবি ও বহুল প্রতিক্ষিত
প্রত্যাশা পূরণ হয়েছে। এজন্য বৃটেন প্রবাসীদের মধ্যে বয়ে চলছে আনন্দের বন্যা.লন্ডনগামী সিলেটের যাত্রীদের হয়রানি ও ভোগান্তি কমবে বলে মনে করছেন বৃটেনে প্রবাসীরা।
গত ৪ অক্টোবর থেকে বাংলাদেশ বিমানের সিলেট টু লন্ডন ডাইরেক্ট ফ্লাইট চালু হওয়ার আনন্দে সরকারকে অভিনন্দন জানিয়ে অতিসম্প্রতি ইউকে বিডি টিভির উদ্দ্যোগে আলোকপাত নামক এক ভ্যাচ্যুয়াল বিশেষ অনুষ্টান দেশে বিদেশের বিশিষ্টজনদের অংশগ্রহণে সফলভাবে সম্পন্ন হয়েছে।
ইউকে বাংলাদেশ ক্যাটারাস এসোসিয়েশন এর প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যাবসায়ী ও কমিউনিটি লিডার এম এ মুনিম এর সভাপতিত্তে এবং ইউকে বিডি টিভির চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক ও কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর এর উপস্থাপনায় এই প্রাণবন্ত অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি প্রবাসের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জননেতা সুলতান মাহমুদ শরীফ, ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশন এর সাবেক সভাপতি বিশিষ্ট ব্যাংকার সি এম তোফায়েল সামি, ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সাবেক সচিব ড.এ কে আব্দুল মুবিন.গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিলের প্রেট্রন বিশিষ্ট সাংবাদিক ও কমিউনিটি লিডার কে এম আবু তাহের চৌধুরী. মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ক্যাম্পেইন গ্রুপের উপদেষ্টা বিশিষ্ট ব্যাবসায়ী ও কমিউনিটি লিডার ড. ওয়ালি তসর উদ্দিন এমবিই. গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের চেয়ারপার্সন ব্যারিস্টার আতাউর রহমান, ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, বাংলাদেশ বিমান এপ্রোভ ট্রেভেলস এজেন্টস এসোসিয়েশন ইউকের সাবেক সভাপতি হেলাল উদ্দিন. বাংলাদেশ বিমান এপ্রোভ ট্রেভেলস এজেন্টস এসোসিয়েশন ইউকের জেনারেল সেক্রেটারি লুতফুর রহমান সাহেদ. নিউপোট আওয়ামী লীগের সভাপতি শেখ তাহির উল্লাহ, ম্যানচেস্টার আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সুরাবুর রহমান ও সাধারণ সম্পাদক এডভোকেট মীর গোলাম মোস্তফা, বৃটেনের কাডিফ কমিউনিটি সংগঠক আকতারুজ্জামান কোরেশি নিপু. গ্রেটার সিলেট কাউন্সিল ইন ইউকে সাউথ ওয়েলসের সাধারণ সম্পাদক শাহ শাফি কাদির ও ইউকে বিডি টিভির ম্যানেজিং ডিরেক্টর খায়রুল আলম লিংকন সহ প্রমুখ নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে আলোচকবৃন্দ এই দিনটির জন্য দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছে। আজকের দিনটি সিলেটিদের একটি ঐতিহাসিক এবং গুরুত্বপূর্ণ দিন হিসাবে বিবেচিত হয়েছে বলে উল্লেখ করে বক্তারা বলেন সিলেট-লন্ডন-সিলেট রুটে সরাসরি বিমান চলাচল শুরু হওয়ায় সিলেটবাসীর দীর্ঘদিনের দাবি ও বহুল প্রতিক্ষিত প্রত্যাশা পূরণ হওয়ায় মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী বিমানমন্ত্রী প্রবাসী কল্যাণ মন্ত্রী এবং বৃটেনে বাংলাদেশের হাইকমিশনার সহ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে বৃটেন প্রবাসী সকল ক্যাম্পেইনারদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। বক্তারা বিমানের ভাড়া কমানো ও কাগো ক্যাপাসিটি আর ও বাড়ানো এবং বিমানবন্দরে ও বিমানে যাত্রী সেবার মান আর ও উন্নত করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •