আদালতের স্থিতাবস্থার পরও হাকালুকির হাওরখাল জলমহাল থেকে অবৈধভাবে মাছ শিকারের প্রতিবাদে মানববন্ধন

October 31, 2020,

আব্দুর রব॥ আদালতের স্থিতাবস্থার পরও হাকালুকি হাওরের সর্ববৃহৎ জলমহাল গুটাউরা হাওরখাল (বদ্ধ) জলমহালের ইজারা মূল্য পরিশোধ ও অবৈধভাবে মাছ শিকারের প্রতিবাদে মৌলভীবাজারের বড়লেখায় মানববন্ধন হয়েছে।

শনিবার ৩১ অক্টোবর বিকেল ৫টার দিকে উপজেলার তালিমপুর ইউপির কানুনগোবাজারে বড়লেখার সকল মৎস্যজীবী সমিতি, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানগণ ও হাওরপারের এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

হাওরখাল (বদ্ধ) জলমহালের ওপর সোনার বাংলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান মৎস্যজীবী সমবায় সমিতির হাইকোর্টে রিট মামলা নং-১৫৬১/১৮ এর মাধ্যমে মাধবকুণ্ড মৎস্যজীবী সমবায় সমিতির ইজারা বাতিল ও আপিল মামলায় উচ্চ আদালত কর্তৃক স্থিতাবস্থা জারির পরও আইন লংঘন করে ইজারা মূল্য পরিশোধ ও অবৈধভাবে মাছ শিকার করছে মাধবকুণ্ড মৎস্যজীবী সমবায় সমিতি। মানববন্ধন সমাবেশে বক্তারা এমন অভিযোগ করেছেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন বড়লেখা সোনার বাংলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা এখলাছুর রহমান, সহ সভাপতি আব্দুল খালিক বাদল, সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, বড়লেখা পৌরসভার কাউন্সিলার রেহান পারভেজ রিপন, বড়লেখা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক মুহাম্মদ শাহজাহান, মুক্তিযোদ্ধা সন্তান আব্দুস শুকুর, তাজুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, সোনার বাংলা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান মৎস্যজীবী সমিতি জলমহালটির বৈধ ইজারাদার। উপজেলা জলমহাল কমিটি ও সরকারি কৌসুলীর মতামত উপেক্ষা করে মামলা চলমান অবস্থায় মাধবকুণ্ড মৎস্যজীবী সমবায় সমিতির অর্থের যোগনদাতা ফেঞ্চুগঞ্জের উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম আদালত অবমাননা করে বেআইনীভাবে উক্ত জলমহালের ১৪২৭ বাংলা সনের রাজস্ব করাদি পরিশোধ করেন। প্রায় ৬ বছর ধরে তিনি বিভিন্ন মামলা মোকদ্দমার বেড়াজালে আটকিয়ে গুটাউরা হাওড় খাল (বদ্ধ) জলমহাল থেকে প্রতিরাতে লাখ টাকার মাছ লুট করছেন। ন্যায় বিচারের প্রত্যাশায় আমরা আদালতের পানে চেয়ে আছি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com