এমপির জোহরা আলাউদ্দিন কৃতজ্ঞতা প্রকাশ করলেন তাকরীম ফিউনারেল ফাউন্ডেশনকে

August 6, 2020,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন ৫ আগস্ট বুধবার  রাতে তার নিজ ফেসবুক পেইজ থেকে মৌলভীবাজার জেলার প্রথম প্রতিষ্ঠাতা সেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের কাজের আন্তরিকতায় প্রসংশা করে তার পেইজ থেকে ষ্টেটার্স দেন এভাবেই।

মৌলভীবাজার জেলায় যখন করোনা প্রাদুর্ভাব অথবা করোনায় মৃত ব্যক্তির দাফন ও দাহকার্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে উঠছিল তখন মৌলভীবাজার জেলায় প্রথম প্রতিষ্ঠিত হয় তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন নামের সেচ্ছাসেবী সংগঠন।

মৌলভীবাজার সদরে প্রায় ৫১ জন এবং পুরো জেলায় প্রায় ১২০ জন প্রশিক্ষিত ও দক্ষ সদস্য নিয়ে গঠিত এই সংগঠনটি বিনা পারিশ্রমিকে মানবতার কল্যাণে করোনা উপসর্গ বা করোনায় মৃত ব্যাক্তির দাফন দাহকার্য করে আসছে।

মানুষ মানুষের জন্য উক্তিটির যৌক্তিক ব্যাখ্যাটি ঈদুল আযহার রাতেও লাশ দাফন করে তাদের এই স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রকাশ করে। সেই সঙ্গে তারা জেলার প্রত্যেকটি স্থানে প্রয়োজন মোতাবেক ২৪ ঘন্টা ফ্রী অক্সিজেন ও নেবুলাইজার সেবা দিয়ে আসছে এবং এখন পর্যন্ত অনেক মূমুর্ষ রোগীকে সংকটকালে অক্সিজেন সেবা দিয়ে আসছে যা প্রসংশার দাবী রাখে এই সংগঠন।

তাকরীম ফাউন্ডেশন ফিউনারেল ফাউন্ডেশন মৌলভীবাজার জেলায় (কোভিড-১৯ সন্দেহভাজন বা নিশ্চিত) রোগে দাফন কাজে নিয়োজিত করোনা মহামারীতে সেচ্ছাসেবী সংগঠন) মৌলভীবাজারে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ১৩ টি লাশ দাফন, জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে মৌলভীবাজার পৌর শহরের বিভিন্ন স্থান জীবাণু মুক্তকরণ কাজে অংশগ্রহণ, রক্তদান, সাধ্যঅনুযায়ী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সহযোগিতা, সামাজিক দূরত্ব বজায় রেখে জীবাণুনাশ স্প্রে ছিটিয়ে মৌলভীবাজার জাতীয় মহিলা সংস্থার ত্রান বিতরণে সহযোগিতা সহ বিভিন্ন কাজে সহযোগির ভূমিকা পালন করে আসছে।

তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন শুধু করোনা মহামারীতে নয়, আগামীতেও যেকোনো দুর্যোগকালে তাদের কার্যক্রম চালিয়ে যাবে বলে আশা রাখি।

মানব সেবায় নিয়োজিত এই সামাজিক সংগঠনকে পুরো সততা এবং নিষ্ঠার সঙ্গে তাদের এই জেলাব্যাপি কার্যক্রমকে অব্যাহত রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করি এবং সেই সঙ্গে সকলের পক্ষ থেকে তাদের আন্তরিক কৃতজ্ঞতা জানাই ও আগামীর জন্য শুভকামনা জানাই।

(জনস্বার্থে তাদের যোগাযোগ নাম্বার দেয়া হল) -০১৭১৫৮৩০৪৪৬, ০১৭৮১৪২২৭১৩, ০১৭১৭২৬৭৩২০।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com