কমলগঞ্জে এলাকাবাসীর সংবাদ সম্মেলন, জনস্বার্থে রাস্তা নির্ম্মাণে স্থানীয় প্রভাবশালীর বাঁধা ও মামলা দিয়ে হয়রানীর অভিযোগ

May 7, 2020,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের বাল্লারপুর গ্রামে জনস্বার্থে একটি রাস্তা নির্মাণে স্থানীয় প্রভাবশালী একটি চক্র কর্তৃক বাঁধা সৃষ্টি হয়রানীমূলক মামলা করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বেলা ৩টায় বাল্লারপার এলাকাবাসীর উদ্যোগে স্থানীয় ইউপি চেয়ারম্যান, সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে স্থানীয় পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাল্লারপার গ্রামের মো. ফয়সল আহমদ ও আং মোছাব্বির জানান, কমলগঞ্জ সদর ইউনিয়নের বাল্লারপার গ্রাম সংলগ্ন এলাকায় একটি মাদ্রাসা ও একটি স্কুল এবং একটি জামে মসজিদের অবস্থান। বাল্লারপার ও আশপাশের ১০/১২টি গ্রামের শত শত স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীসহ এলাকার লোকজন প্রয়োজনে গ্রামের বিভিন্ন বাড়ির উপর দিয়ে যাতায়াত করে কমলগঞ্জ পৌরসভা, ভানুগাছ বাজারসহ মাধবপুর রোডে উঠে শ্রীমঙ্গলের সাথে যোগাযোগ রক্ষা করে থাকে। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির অফিস সংলগ্ন রাস্তার পূর্বাংশের সাথে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান সড়কের সংযোগ স্থাপনের। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধির মধ্যস্থতায় ভূমির মালিকদের সাথে আলোচনাক্রমে রাস্তা নির্মাণের সিদ্ধান্ত হয়। কয়েকমাস পূর্বে এই রাস্তার পূর্বাংশের আনুমানিক ৫০ ফুট জায়গার মালিক কবির মিয়া গংদের সাথে আলোচনা করে জমির বাজার মূল্য অথবা পার্শ্ববর্তী জায়গায় দ্বিগুণ ভূমি প্রদান করা হবে বলে সিদ্ধান্ত হয়। বৃষ্টি বাদলের মৌসুম শুরু হওয়ার কারণে পরবর্তীতে গত ২ মে সকাল ১০টায় গ্রামবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তাটি নির্মাণ করেন। ভূমি মালিক গংদের সম্মতিতে প্রকাশ্য দিবালোকে রাস্তা তৈরী হলেও একটি কুচক্রী মহল বিষয়টিকে রাতের আঁধারে বিধবা মহিলার জমি দখল করে রাস্তা নির্মাণ হয়েছে বলে উল্লেখ করে সাংবাদিকদের মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে বিভিন্ন অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রচার করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। একটি চক্রের প্ররোচনায় বিধবা মহিলাকে দিয়ে কমলগঞ্জ থানায় একটি হয়রানীমূলক মামলা দায়ের হয়। পৌর মেয়রের হস্তক্ষেপে বিষয়টি বর্তমানে শালিসাধীন আছে। গত ৩ মে পৌর মেয়র ঐ বিষয়ে সালিশের ডাক দিলেও সে বৈঠকে মহিলা উপস্থিত হননি।

সংবাদ সম্মেলনে কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, ইউপি সদস্য মাহমুদ আলী, লংঘুছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি রাশিদ মিয়া, বাল্লারপার যুব সংঘের সাধারণ সম্পাদক কয়ছর মিয়া, আবু তালেব, পাখি মিয়া, হাবিবুর রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা জানান, জনস্বার্থে বাল্লারপার গ্রামের এই রাস্তাটি নির্মাণ হলে ১০/১২টি গ্রামের শুধু উপকার হবেনা । ভানুগাছ বাজারের যানজটও অনেকাংশে কমে আসবে। পর্যটকদেরও যাতায়াতে অনেক সুবিধা হবে।

এ ব্যাপারে জানতে চাইলে জায়গার মালিক কবির মিয়া গংদের সাথে যোগাযোগের চেষ্টা করে তাদেরকে পাওয়া না গেলেও তাদের ঘনিষ্ট সূত্রের দাবী-এখানে পূর্বে কোনও রাস্তা ছিলনা। সম্প্রতি তার জমির একাংশ এলাকার কতিপয় ব্যক্তি রাতের আঁধারে দখল করে রাস্তা নির্মাণ করেন। এজন্য তিনি প্রশাসনসহ সকলের সহযোগীতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com