কমলগঞ্জে লেখক-সাংবাদিক ইসহাক কাজলের ১ম মৃত্যুবার্ষিকী পালিত

February 11, 2021,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ কমলগঞ্জে বাংলা একাডেমীর পুরুস্কার প্রাপ্ত লেখক, গবেষক, সাংবাদিক ও প্রগতিশীল রাজনীতিবিদ ইসহাক কাজলের ১ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। ইসহাক কাজল গণ পাঠাগারের উদ্যোগে বুধবার ১০ ফেব্রুয়ারী রাত ৮ ঘটিকায় পতনঊষার শহীদনগর বাজারে পাঠাগার কেন্দ্রে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ইসহাক কাজল গণ পাঠাগারের সভাপতি, সাংবাদিক-সমাজ সেবক আব্দুল হান্নান চিনুর সভাপতিত্বে ও মাইদুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জের কাগজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক, পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ। আলোচনায় অংশ নেন কবি জয়নাল আবেদীন শিবু, শিক্ষক ও সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, ব্যবসায়ী নেতা ও রাজনীতিবিদ অলি আহমদ খান, প্রভাষক আব্দুল আহাদ, কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি নূরুল মোহাইমীন মিল্টন, সম্পাদক কামরুল হাসান, কমলগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংবাদিক শাহীন আহমেদ, ইসহাক কাজলের অনুজ শিক্ষক টিপুল আলী, শিক্ষক ফেরদৌস খান, বয়তুল হক চৌধুরী, বদরুল ইসলাম, আব্দুল মুকিত প্রমুখ।
সভায় আলোচকরা বলেন, প্রয়াত ইসহাক কাজল দীর্ঘদিন বাংলাদেশে সাংবাদিকতা করে গেছেন। এর পাশাপাশি ওয়ার্কাস পাটির একজন নেতা হিসাবেও গণমানুষের দাবি দাওয়া নিয়ে আন্দোলন সংগ্রাম করেছেন। পরবর্ত সময়ে লন্ডনে চলে যাওয়ায় সেখানেও তিনি লেখালেখি ও সাংবাদিকতায় অগ্রণী ভূমিকা রাখায় আন্তজার্তিক মানের লেখক ও সাংবাদিক হিসাবে সুনাম অজর্ন করেন। তাঁর একাধিক বই প্রকাশিত হয়েছে। এজন্য তিনি বাংলা একাডেমীর পক্ষ থেকে পুরুস্কৃতও হন। ইসহাক কাজলের জীবন থেকে শিক্ষা নিয়ে সমাজের কল্যাণে কাজ করার আহ্বান জানান। আলোচনা সভা শেষে মাওলানা আব্দুল মুহিত হাসানী দোয়া পরিচালনা করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com