কুলাউড়ায় ৪৯ শিক্ষা প্রতিষ্ঠানে পানি উঠায় পাঠদান বন্ধ

June 20, 2022,

মাহফুজ শাকিল॥ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ৪৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যার পানি উঠার কারণে পাঠদান বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রতিষ্ঠানগুলোতে পাঠদান বন্ধ থাকবে বলে শিক্ষা বিভাগ জানিয়েছে।
পানি প্রবেশ করায় পাঠদান বন্ধ রয়েছে ৩৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৮টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং দুটি কলেজ।
বন্যা পরিস্থিতি সামাল দিতে উপজেলা প্রশাসন ৮ ইউনিয়ন ও পৌর এলাকায় ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয়কেন্দ্র খুলেছে।
পৌর শহরের ইয়াকুব তাজুল মহিলা কলেজে পানি ওঠে যাওয়ায় কলেজের পাঠদান, দাপ্তরিক কার্যক্রম ও এইচএসসি পরীক্ষার্থীদের ফরম ফিলাপ ব্যাহত হচ্ছে।
ভূকশিমইল ইউনিয়নের কাইরচকসহ প্রায় ১৩টি বিদ্যালয় পানিবন্দি রয়েছে। এদিকে পৌর শহরের রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিচতলায় পানি প্রবেশ করেছে।
সরেজমিন হাকালুকি হাওর তীরের কাইরচক, চিলারকান্দি, জাবদা, কানেহাত, কালেশার, কাদিপুরের আমতৈল, পৌরশহরের রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘুরে দেখা গেছে বিদ্যালয়ের নিচতলায় হাঁটুপানি উঠেছে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইফতেখায়ের হোসেন ভুঞাঁ বলেন, উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান পানিতে নিমজ্জিত হওয়ায় রোববার পর্যন্ত ৩৯টি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ রাখা হয়েছে। পানি বাড়লে আরো ঝুঁকিপূর্ণ অনেক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হতে পারে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার বলেন, উপজেলার ১০ মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা ও কলেজ বন্ধ ঘোষণা করেছি। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com