কুলাউড়া পৌরসভায় প্রাক-বাজেট সভা অনুষ্ঠিত, আগামী অর্থবছরে গুরুত্ব পাবে যেসব খাত

June 1, 2023,

এস আর অনি চৌধুরী॥ কুলাউড়া পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত এবং ২০২৩-২০২৪ অর্থবছরের প্রস্তাবিত প্রাক-বাজেট, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১ জুন দুপুরে পৌরসভা মিলনায়তনে আয়োজিত সভায় বিভিন্ন শ্রেণিপেশার পৌরবাসীরা পরামর্শমূলক বক্তব্য রাখেন। পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে সভায় মেয়র সংশোধিত, প্রস্তাবিত রাজস্ব ও উন্নয়নসহ ৯১ কোটি ৩৩ লক্ষাধিক টাকার বাজেটের স্বাগত বক্তব্যে বলেন, পৌরবাসীর কাঙ্খিত উন্নয়ন পেতে হলে নিয়মিতভাবে ট্যাক্স পরিশোধ করতে হবে।

তিনি সকলের মতামতের ভিত্তিতে পৌরবাসীর কাঙ্খিত উন্নয়ন বাস্তবায়নে সর্বশ্রেণি ও পেশাজীবিদের সহযোগিতা কামনা করেন। মেয়র সিপার উদ্দিন প্রাক-বাজেটের উল্লেখযোগ্য দিক তুলে ধরে বলেন, আগামী অর্থবছরে পৌর শহরের মূল সড়কের দু’পাশের ড্রেন-ফুটপাত, জলাবদ্ধতা দূরীকরণে প্রয়োজনীয় ড্রেন, স্কুল চৌমুহনীর গরুর হাটে আড়ৎ বাজার ও খসাইখানা নির্মাণ করা হবে।

পাশাপাশি সড়ক বাতি স্থাপন, শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা, বৃত্তি প্রদান, ড্রেন পরিস্কার, মশক নিধন ও ক্রীড়া-সংস্কৃতি খাতে অধিকতর গুরুত্ব দেওয়া হবে।

পৌর নির্বাহী কর্মকর্তা শরদিন্দু রায়ের পরিচালনায় ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত এবং ২০২৩-২০২৪ অর্থবছরের প্রস্তাবিত লিখিত বাজেট উপস্থাপন করেন পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ পনির হোসেন মোল্লা।

প্রস্তাবিত বাজেট নিয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খাঁন শাহেদ, কুলাউড়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, আইডিইবি কুলাউড়া উপজেলা শাখার সভাপতি প্রকৌশলী মো. কামরুজ্জামান।

আরও বক্তব্য রাখেন কাউন্সিলর জয়নাল আবেদীন বাচ্চু ও আতাউর রহমান চৌধুরী সুহেল, রাবেয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম, প্রভাষক খালিক উদ্দিন, ব্যবসায়ী নেত্রী সুফিয়া রহমান ইতি, সাংবাদিক নাজমুল বারী সোহেল প্রমুখ।

এ ছাড়া সভায় কুলাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. খালেদ পারভেজ বখশ, সাংবাদিক সমিতির সভাপতি মো. নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইদুল হাসান সিপনসহ পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যম কর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com