’’নারীদের উন্নয়ন করেছেন বঙ্গবন্ধু’’

September 26, 2022,

মো: আব্দুল কাইয়ুম॥ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সাফিয়া খাতুন বলেছেন, ‘সংগঠন তৈরি করেছেন বঙ্গবন্ধু। নারীদের সামগ্রীক উন্নয়ন করেছেন বঙ্গবন্ধু। তারপর তার কন্যা আপনাদের দাবী আদায়ের জন্য, স্বাধীনতার জন্য ও অর্থনৈতিক মুক্তির জন্য যিনি কাজ করে যাচ্ছেন তিনি হচ্ছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। যিনি মানবতার মা।
সোমবার ২৬ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩টার জেলা মহিলা সংস্থা ভবনের শহীদ আইভি রহমান হলে মৌলভীবাজার জেলা মহিলা আওয়ামীলীগ আয়োজিত দলীয় কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা মহিলা আওয়ামীলীগকে সুসংগঠিত ও গতিশীল করার লক্ষ্যে অনুষ্ঠিত এই কর্মী সভায় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগে ছিলো আমাদের ৫১ সদস্য বিশিষ্ট কমিটি তারপর ৭১, এখন ৯১ সদস্য বিশিষ্ট কমিটি। থানা কমিটি হচ্ছে ৭১ সদস্য বিশিষ্ট এবং ইউনিয়ন ৫১ সদস্য বিশিষ্ট। আপনারা যদি দেশকে ভালোবাসেন, আপনারা যদি মানুষকে সেবা দিতে চান সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে যোগযোগ রেখে সাবাই এগিয়ে আসবেন।
এসময় তিনি আরো বলেন, ‘নারীরা এখন আর পিছিয়ে নেই। সব জায়গায় এখন তাঁরা নেতৃত্ব দিচ্ছেন। সেই ব্যবস্থা করে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজিয়া রহমান এর সঞ্চালনায় কর্মী সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন,বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান,বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি নাসিমা ফেরদৌস, সাংগঠনিক সম্পাদক সোহেলা পারভীন, সাংগঠনিক সম্পাদক শেখ আনারকলি পুতুল, সাংগঠনিক সম্পাদক সুমাইয়া বেগম ইভা, সহ-প্রচার সম্পাদক মেহের নিগার হোসেন তন্ময়, তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক তাহমিনা খানম, সহ-আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সীমা করিম, সমবায় সম্পাদক দিলারা মোস্তফা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মরিয়ম বিনতে হোসাইন খেয়া, সদস্য সাহানাজ হাবিব, কনা জব্বার, বেবী বড়–য়া, হাবিবা ইসলাম হেপী, ফেরদৌসি খানম ইলি, সাকিনা খাতুন পারুল ও সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আছমা কামরান প্রমুখ। এছাড়াও কর্মী সভায় জেলার বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।
এর আগে সকাল ১০টার দিকে কর্মী সভা শুরু হওয়ার কথা থাকলেও কেন্দ্রীয় নেতারা সভাস্থলে আসতে দেরি হওয়ায় সভা শুরু হয় দুপুর সাড়ে ১২টার দিকে। সভা শুরু অনেক আগেই জেলা মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতিতে পুরো হল পরিপূর্ণ হয়ে যায়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com