বড়লেখায় দুবাই প্রবাসী সহোদরের বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড : ৮ কক্ষ পুড়ে ৩০ লাখ টাকার ক্ষতি

September 8, 2020,

আব্দুর রব॥  বড়লেখায় দুবাই প্রবাসী দুই সহোদরের পাকা টিনসেট বসতবাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ৮ সেপ্টেম্বর মঙ্গলবার ভোর সাড়ে পাঁচটার দিকে উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়নের (কাঠালতলী) দক্ষিণ মুছেগুল গ্রামের দুবাই প্রবাসী জনাব আলী ও মউর আলীর বাড়িতে ঘটিত অগ্নিকান্ডে মালামালসহ তাদের ৮টি কক্ষ ভস্মিভুত হয়ে ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। দুপুরে ইউএনও মো. শামীম আল ইমরান, থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট বা গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে।

আগুন কবলিত বাড়ির সদস্য ও স্থানীয় সুত্রে জানা গেছে, দুবাই প্রবাসী জনাব আলী ও মউর আলীর বাড়িতে কোনো পুরুষ লোক না থাকায় তাদের স্ত্রী-সন্তানদের সাথে বড়ভাইয়ের ছেলে মারওয়ান আহমদ বাড়িতে থাকেন। সোমবার মউর আলীর স্ত্রী নুরী বেগম নিজের কক্ষগুলো তালা দিয়ে বাবার বাড়িতে চলে যান। পরিবারের অন্যান্য সদস্যরা সেহরী খেয়ে ঘুমিয়ে পুড়েন। মারওয়ান আহমদ ফজরের নামাজ নামাজ পড়ে নিজ শয়নকক্ষে শুয়ে পড়েন। ভোর সাড়ে ৫টার দিকে আগুনের দাউ দাউ শব্দ শুনে তিনি উঠে পড়েন এবং চাচী ও চাচাতো ভাইবোনদের ডেকে তুলেন। তাদের হাল্লা চিৎকারে প্রতিবেশিরা ও দমকল বাহিনী ঘটনাস্থলে পৌছে দীর্ঘ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্ত এর আগেই ভয়াবহ আগুনে রান্নাঘরসহ ৮টি কক্ষের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

মারওয়ান আহমদ জানান, ফজরের নামাজ পড়ে তিনি বিছানায় শুয়ে পড়েন। হঠাৎ গরম অনুভব করেন এবং আগুনে শব্দ শুনে উঠে দেখেন ভয়াবহ আগুন জ্বলছে। তিনি সবাইকে ঘুম থেকে ডেকে তুলেন। কোথা থেকে কিভাবে আগুনের সুত্রপাত হয়েছে তা বুঝতে পারছেন না। ধারণা করছেন রান্না ঘরের গ্যাস সিলিন্ডার কিংবা বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটতে পারে। ভয়াবহ অগ্নিকান্ডে দুই চাচার বসতঘরের ৮টি কক্ষের ফার্নিচার, স্বর্ণালংকার, কাপড়চোপড়, ফ্রিজ, ইলেক্ট্রনিক্স দ্রব্যসামগ্রীসহ বিভিন্ন মালামাল পুড়ে ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বড়লেখা দমকল বাহিনীর ভারপ্রাপ্ত স্টেশন অফিসার অনুপ কুমার সিংহ জানান, অগ্নিকান্ডের সঠিক কারণ নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট কিংবা গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com