মৌলভীবাজারে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে ‘বেইজলাইন গবেষণা ও অবহিতকরণ সেমিনার অনুষ্ঠিত

December 8, 2021,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের ‘বেইজলাইন গবেষণা ও জনধারণা জরিপ এর প্রাপ্ত তথ্য অবহিতকরণ এবং নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার ৭ ডিসেম্বর সকালে বেঙ্গল কনভেনশন হলে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল হক।
বন্ধু সোশাল ওয়েলফেয়ার সোসাইটির (বন্ধু) পরিচালক উম্মে ফারহানা জেরিফ কান্তার সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা মহিলা বিষয়ক কাযালয়ের উপ পরিচালক শাহেদা আক্তার, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মো. আলাউদ্দিন, সমাজসেবার উপ পরিচালক রাশেদুজ্জান চৌধুরী প্রমুখ। বক্তব্য রাখেন ওয়েভ ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় প্রতিনিধি মো: সাইফুর রহমান চৌধুরী, নাগরিক উদ্যোগের মোহন রবিদাশ এবং প্রজেক্টরের মাধ্যমে বন্ধু’র কার্যক্রম উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী মো: মুজিব উল্যাহ।
অনুষ্ঠানে মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন, জেলা শিশু কল্যান সংস্থার সভাপতি ও সিলেট এম এ জি ওসমানি হাসপাতালের অবসরপ্রাপ্ত সহকারি অধ্যাপক্ষ (শিশু) ডা: জিলুল হক, কবি ও সাংবাদিক আহমদ সিরাজ, মৌমাছির সম্পাদক শেখ সিরাজুল ইসলাম, সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান ও হিজরাদের গুরুমাতা রত্না হিজড়া প্রমুখ।
অনুষ্ঠানে হিজড়া, দলিত, শব্দকর, নৃতাত্ত্বিক জনগোষ্ঠীসহ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।
উদ্যাক্তারা জানান, ব্লাস্ট, নাগরিক উদ্যাগ, ওয়ভে ফাউন্ডেশন এবং বন্ধু সোশাল ওয়েলফেয়ার সোসাইটির(বন্ধু) ইউরোপিয়ান এর আর্থিক সহযোগীতায় এবং ক্রিশ্চিয়ান এইডের কারিগরী সহযোগীতায় আগামী চার বছর এই এলাকায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের কাজ করে যাবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com