মৌলভীবাজার টাউন কামিল মাদরাসার কামিল শেষ বর্ষের দোয়া মাহফিল

August 14, 2022,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার টাউন কামিল মাদরাসা (২০১৮-২০১৯ সেশন) কামিল শেষ বর্ষের আয়োজনে খতমে বুখারী, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
১৪ আগস্ট রবিবার সকাল ১১ ঘঠিকায় মৌলভীবাজার টাউন কামিল মাদরাসা’র অধ্যক্ষ মুফতি মাওলানা মুহাম্মদ শামছুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব ক্বিবলাহ (র.) এর সুযোগ্য ছাহেবজাদা হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) ছিলেন সকল মানুষের জন্য আদর্শ মডেল। তার জীবনাদর্শ, সাহাবা-তাবেয়ীন ও হক্কানী আউলিয়ায়ে কিরামের পথ জেনে নিজেকে আলোকিত ও সমাজকে আলোকিত করতে হবে। ইলম আল্লাহ তায়ালার পক্ষ থেকে মহান দান। এমন জ্ঞান অর্জন করতে হবে যা দ্বারা মানুষ উপকৃত হয়। ইসলামি শিক্ষা সংকোচিত হয়ে যাচ্ছে,যদি ইসলামি তাহযিব-তামাদ্দুন না থাকে তবে মানুষ অধার্মিক ও অমানুষে পরিণত হবে। হালাল হারাম বিবেচনা করে হারাম মিশ্রিত খাদ্য খাওয়া থেকে বিরত থাকতে কেননা খাদ্যে হারাম দ্বারা কোন পরহেজগারী কবুল হবে না।
তিনি আরো বলেন, শিক্ষার্থীদের বিনয়ী, উত্তম আদর্শ লালন, দেশপ্রেম ও আহলে সুন্নাত ওয়াল জামাতের নির্ভেজাল আকিদা শিক্ষা দিয়ে যাচ্ছে টাউন কামিল মাদরাসা। নবীর (সা.) জীবনকর্ম, মা বাবার সম্মান,সততা, ন্যায় নিষ্ঠার সাথে অগ্রসর হতে হবে। পবিত্র কুরআন ও সুন্নাহর অনুসরণের মাধ্যমে মৃত্যু পর্যন্ত দ্বীনের জ্ঞান ও তাকওয়াভিত্তিক জীবনযাপন করতে হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, টাউন কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, মৌলভীবাজার জেলা আল ইসলাহ’র উপদেষ্টা সিরাজুল ইসলাম সিদ্দিকী, জেলা আল ইসলাহ সহ সভাপতি মাওলানা মকবুল হুসাইন খান, গভর্ণিং বডির সদস্য ফখরুল ইসলাম, শেখ নুরুল ইসলাম, টাউন কামিল মাদরাসা সহকারি অধ্যাপক মোহাম্মদ শাহজালাল, আরবি প্রভাষক মাওলানা মোহাম্মদ আব্দুল আলীম, মাওলানা মোঃ মুহিবুর রহমান, জেলা আল ইসলাহ’র যুগ্ম সম্পাদক হাফিয এনামুল হক, বিশিষ্ট সমাজসেবক এখলাছুর রহমান।
এছাড়াও উপস্থিত ছিলেন, উত্তর মোলাইম মল্লিকসরাই আলিম মাদরাসা প্রভাষক মুফতি মাওলানা রুহুল আমিন, টাউন কামিল মাদরাসা সহকারী মৌলভী মাওলানা মুতিউর রহমান, জেলা আল ইসলাহ সহ প্রচার সম্পাদক মাওলানা ফয়জুল ইসলাম, মাদরাসা সাবেক শিক্ষক কয়সর বখ্স, বর্তমান শিক্ষক মাওলানা সিরাজুল ইসলাম মাসুক, মাওলানা ওহিদুজ্জামান, সদর উপজেলা আল ইসলাহ সাধারণ সম্পাদক মাওলানা লিয়াকত হুসাইন, শাহ মোস্তফা (র.) দরগাহ জামে মসজিদের ইমাম মাওলানা মীর্জা শামিম আহমদ, পশ্চিমবাজার জামে মসজিদের ইমাম হাফিয শিহাব উদ্দিন, মাওলানা আব্দুল হক, মাওলানা জুনাইদ আহমদ, মাওলানা রশীদ উদ্দিন, মাদরাসা সাবেক ছাত্র মাওলানা মোঃ মামুনুর রশীদ, মাওলানা আফছার ইবনে রহিম, মাওলানা আজিজুল ইসলাম রিয়াদ, বর্তমান ছাত্র শাহেদুল ইসলাম, মোস্তাকিম আহমদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com