যুব রেড ক্রিসেন্ট সোসাইটি মৌলভীবাজার ইউনিটের ৪ দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

June 3, 2023,

মোঃ সালেহ আহমদ (লিপক) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ন্যাশনাল হেড কোয়ার্টারের আওতাধীন ইউনিট লেভেলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইউনিট ডিজাস্টার রেসপন্স টিম (ইউডিআরটি) এর প্রশিক্ষণ সম্পন্ন করেছেন মৌলভীবাজার যুব রেড ক্রিসেন্টের ২৫ জন দক্ষ ও চৌকস আরসিওয়াই।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট সোসাইটি (আইএফআরসি) এর অর্থায়নে প্রশিক্ষণটির আয়োজন করে সোসাইটির দুর্যোগ প্রতিক্রিয়া (ডিআর) বিভাগ।

প্রশিক্ষণটির উদ্বোধন করেন জেলা পরিষদ এবং মৌলভীবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান ও ইউনিট সেক্রেটারি অ্যাডভোকেট রাধা পদ দেব সজল।

সোমবার ২৯ মে থেকে বৃহস্পতিবার ১ জুন পর্যন্ত সম্পন্ন হওয়া চারদিনের এ প্রশিক্ষণ পর্ব ইউনিটের স্বেচ্ছাসেবকদের মৌলভীবাজার জেলার সকল দূর্যোগে কাজ করার জন্য অত্যাবশ্যক ছিল। ট্রেনিং সেশনের তত্ত্বাবধানে ছিলেন মৌলভীবাজার ইউনিটের যুব প্রধান সোহাগ রানা এবং সহায়তায় ছিলেন উপ-যুব প্রধান ১ মিজানুর রহমান।

ট্রেনার হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল হেড কোয়ার্টার ঢাকার বিজ্ঞ প্রশিক্ষক কাজী আসাদ, রানা দে এবং সাইফুন নাহার চারদিন যুব সদস্যদের দূর্যোগ মোকাবিলায় এসেসমেন্ট, ডিস্ট্রিবিউশন, পিজিআই, সিইএ এবং নিরাপদ অ্যাক্সেস সহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে প্রশিক্ষণ দেন।

ইউডিআরটি প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হচ্ছে ইউনিট/জেলা পর্যায়ে ঘটা দূর্যোগে স্বতস্ফূর্তভাবে সাড়া প্রদানের মাধ্যমে দেশের সকল জেলায় ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা এবং দূর্যোগ নিরসনে আগত এনডিআরটি এবং এনডিডব্লিউআরটি সদস্যদের সর্বোচ্চ সহায়তা প্রদান করা। সমগ্র বাংলাদেশের সকল ইউনিটে ডিআর বিভাগ এই প্রশিক্ষণটি একযোগে মূল্যায়ন করবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com