রাজনগরে ২০২১ শিক্ষা বর্ষের মেডিকেল শিক্ষার্থদের সংবর্ধনা প্রদান

May 9, 2021,

আউয়াল কালাম বেগ॥ রাজনগর উপজেলায় ২০২১ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজ সমূহে ভর্তির যোগ্যতা অর্জনকারী মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান।
রাজনগর উপজেলার সাবেক ছাত্র নেতা আমেরিকা প্রবাসী মোঃ শাহান খানের আর্থিক সহযোগিতায় স্বাস্থ বিধি মেনে মেধা-সংস্কৃতি বিকাশ সমাজকল্যাণ পরিষদ ২৯ এপ্রিল বৃহস্পতিবার উপজেলা প্রাথমিক শিক্ষক ভবনে এ অনুষ্টানের আয়োজন করে। সংস্থার সভাপতি অধ্যক্ষ মোঃ ইকবাল এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্থানীয় সামাজিক- রাজনৈতিক গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উক্ত অনুষ্ঠানে এম খছরু চৌধুরী’র সঞ্চালনায় বক্তব্য রাখেন সংস্থার উপদেষ্টা ও রাজনগর সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ জিলাল উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ বর্ণালী দাশের প্রতিনিধি ও মেডিকেল অফিসার ডাঃ ফেরদৌস আহমেদ, সংস্থার উপদেষ্টা মোহাম্মদ ফরজান আহমদ, উপজেলা কৃষক লীগ সভাপতি মাহমুদুর রহমান, সহকারী অধ্যাপক শাহানারা রুবি, উপজেলা যুব লীগ এর সভাপতি মইনুল ইসলাম খান, উপজেলা জাসদ এর সম্পাদক মোস্তাক চৌধুরী, সংবর্ধিত শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন চায়না’র জিন্পু মেডিকেল ইউনিভার্সিটির ইন্টার্ন চিকিৎসকরা আকলিমা বখ্ত আন্নি, এ ছাড়াও বক্তব্য রাখেন সদর ইউনিয়নের মেম্বার মোঃ ছয়ফুল আলম,ও রেজওয়ানুল হক পিপুল প্রমূখ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অবঃ শিক্ষক ধীরাজ ভট্টাচার্য্য, উপজেলার পুজা উদযাপন পরিষদের সভাপতি কেতকী রঞ্জন ভট্টাচার্য, কবি অসিত দেব, দূর্বার সামাজিক উন্নয়ন সংস্থার এডমিন রিংকু চক্রবর্তী, রাজনগর সংগীত একাডেমির শিক্ষক অনিতা দেব, সংগীত একাডেমির পরিচালক অচিন্ত্য কুমার দেব, শিক্ষক জয়দ্রত এবং সংবর্ধিত শিক্ষার্থীদের অভিভাবক বৃন্দ। স্বাগতিক বক্তব্যে মৌলানা মুফাজ্জল হোসেন মহিলা কলেজের সহকারী অধ্যাপক তোফায়েল আহমদ বলেন রাজনগরের অতীতের ঐতিহ্য গৌরবময়। ভারতীয় সভ্যতা এগিয়ে নিতে এই অঞ্চলের মানুষের ভূমিকা ইতিহাসে লিপিবদ্ধ। শিক্ষা-সংস্কৃতি ও শিল্প বিকাশে প্রাচুর্যে সমৃদ্ধ ছিলেন এই এলাকার জনগণ। কিন্তু বহুমাত্রিক কারণে আমরা বেশ কয়েক বছর যাবত তথা স্বাধীনতা পরবর্তী সময়ে কিছুটা পিছিয়ে গেছি এবং এই পিছিয়ে পড়া অবস্থান মেনে নিতে পারি না বলেই আমরা এলাকার মানুষের কল্যাণে মেধা-সংস্কৃতি বিকাশ পরিষদ গঠন করে কাজ করার অঙ্গীর করছি। আমাদের কার্যক্রম রাজনীতি ও সমাজ-সংস্কৃতি এবং শিক্ষা উন্নয়নের সহায়ক। আজকে যারা সংবর্ধিত হচ্ছেন এঁদেরকে লক্ষ্য করে কাজ করে এই সংস্থা। তোমাদের মেধা ও শ্রমের ফলে এই অঞ্চলের মানুষের পুরনো গৌরবময় ইতিহাসের পুনর্জাগরণ ঘটবে – এ আমাদের বিশ্বাস। সুতরাং তোমাদের থামার কোনো সুযোগ নেই। তোমাদের যে কোনো প্রয়োজনে এই সংস্থা তোমাদের পাশে আছে, পাশে থাকবে। সংবর্ধিত শিক্ষার্থীরা হলেন আখলিমা বখ্ত আন্নি, উমর ফারুক, ফাদিলা আবদারি চৌধুরী, সৈকত সোম ইমন, রাজন দেব, তাফছিয়া খাঁন ও ফাতেমাতুজ জোহরা।
উল্লেখ্য যে, এই আয়োজনে মেধা-সংস্কৃতি বিকাশ সমাজকল্যাণ পরিষদকে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন রাজনগরের কৃতি সন্তান সাবেক ছাত্র নেতা এবং বর্তমানে আমেরিকা প্রবাসী মৌলভীবাজার ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নর্থ আমেরিকা ইনক্ এর সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহান খান। অনুষ্ঠানের শেষে সমসাময়িক বাংলাদেশের ঘটনাবলীর উপর সংস্থার প্রতিষ্ঠাতা আলহাজ্ব নজরুল ইসলাম কয়ছর এর লেখা একটি প্রতিবাদী কবিতা আবৃত্তি করেন বিশিষ্ট কবি সৈয়দ শওকতুজ্জান এবং কবিতাটির একটি করে কপি তরুন শিক্ষার্থী ও উপস্থিত দর্শক অতিথিদের হাতে তুলে দেয়া হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com