শ্রীমঙ্গলে শুরু হয়েছে আগাম দুর্গা পূজা

October 18, 2020,

স্টাফ রিপোর্টার॥ সারাদেশের হাজার হাজার পূূজা মন্ডপে কারিগররা যেখানে ব্যস্ত কাটাচ্ছেন প্রতিমা তৈরীর কাজে, সেখানে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের একটি মন্দিরে শুরু হয়ে গেছে আগাম দুর্গা পূজা। ঢাকের তালে মোহিত হচ্ছে পূজা মন্ডপ। বিশ্ব মহামারি কোভিড ১৯ থেকে রক্ষা, নিজের ও দেশের মঙ্গল কামনায় দেবীর চরণে অঞ্জলিও দিয়েছেন ভক্তরা।
১৭ অক্টোবর শনিবার সকালে শ্রীমঙ্গল উপজেলার ইছামতি চা বাগানের মঙ্গলচন্ডি মন্দিরে ৯দিন ব্যাপী এই নবদুর্গা পুজাটি দেবী দূর্গার শৈলপুত্রী রুপের পূজা করার মাধ্যমে শুরু হয়েছে। এভাবে পৌরানিক নিয়ম অনুযায়ী আগামী নবমী তিথি পর্যন্ত ব্রহ্মচারিণী, চন্দ্রঘন্টা, কুষ্মান্ডা, স্কন্ধমাতা, কাত্যায়নী, কালরাত্রী, মহাগৌরী ও সিদ্ধিদাত্রী রূপে পূজা করা হবে। বাংলাদেশে এটিই আগাম দুর্গা পূজা হিসেবে ৯ বছর ধরে অনুষ্ঠিত হয়ে আসছে। এবার তাদের দশম আয়োজন।
আগাম দূর্গা পূজা দেখতে আসা বলেন, শারদীয় দুর্গা পূজা হিন্দু ধর্মালম্বীদের বড় উৎসব। সাধারনত এই পূজা টি ষষ্টি তিথিতে শুরু হয়ে দশমীতে শেষ হয়। কিন্তু এই পূজা মন্দিরে একটু ব্যাতিক্রম আয়োজন। এখানে একটু আগেই পূজা শুরু হয়। এবং ৯দিন ব্যাপী পূজা হয়। একটু আগে ভাগেই পূজা শুরু হওয়ায় আমরা দেখতে আসলাম।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com