আবারও মৌলভীবাজারে করোনার সংক্রমণ বেড়ে ২৯ শতাংশে

January 18, 2022,

সাইফুল্লাহ হাসান॥ মৌলভীবাজারে করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে। মঙ্গলবার ১৮ জানুয়ারি ৯৭ টি নমুনা পরীক্ষায় ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পাশাপাশি পরীক্ষায় সংক্রমণ ধরা পড়েছে ২৯.৯ শতাংশ। মৌলভীবাজার জেলা সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ এ তথ্য নিশ্চিত করেছে।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল সোমবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে মৌলভীবাজার জেলার ১০৩টি নমুনা পরীক্ষায় করোনা পজিটিভি ধরা পড়েছে ২৬ জনের। করোনা শনাক্ত ২৫ শতাংশ। এর আগের দিন রবিবার ২৪ ঘণ্টায় ৭০ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৮ জনের। সংক্রমণ ছিল ১১ শতাংশ।
এদিকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল থেকে জানা যায়, প্রতিদিনই নারী-পুরুষ শিশুরাও হাসপাতলে ভর্তি হচ্ছেন।
সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, বর্তমানে মৌলভীবাজারে নমুনা সংগ্রহ বেড়েছে। করোনা শনাক্তের হারও বাড়ছে। জনসাধারণকে সচেতন করার চেষ্টা করা হচ্ছে।
তিনি বলেন, মৌলভীবাজারে গত কয়েকদিনে বিভিন্ন স্থানে বেশ কয়েকটি মেলা অনুষ্ঠিত হয়েছে। ভিড়ের কারণে করোনার সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে। প্রথম ডোজ ঠিকা নিয়েছে ৪৮ শতাংশ মানুষ ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৮ শতাংশ। তিনি সবাইকে দ্রুত সময়ের মধ্যে টিকা গ্রহণ করার অনুরোধ করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com