উন্নতি প্রযুক্তি ব্যবহারের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে-কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ

January 25, 2024,

এহসান বিন মুজাহির॥ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি দেশের অর্থনৈতিক-সামাজিক উন্নয়নে বাংলাদেশ প্রযুক্তি ব্যবহারের সুফল পেয়েছে মন্তব্য করে বলেছেন, আমাদের দেশ আধুনিক হচ্ছে, স্মার্ট বাংলাদেশের দিকে এগোচ্ছে। মেট্রোরেল ও পদ্মা সেতু অনন্য উচ্চতায় নিয়ে গেছে বাংলাদেশকে। এখন ঢাকা শহরে জ্যাম জ্যাম বলি, কিছু দিন পর জ্যামেরও বাতাস পাবেন না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার কথা বলেছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে উন্নতি প্রযুক্তি ব্যবহারের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। স্মার্ট বাংলাদেশ মানে কিন্তু সুন্দর জামা-কাপড় পরা নয়। স্মার্ট বাংলাদেশ হলো সব নাগরিক স্মার্ট হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে প্রয়োজন বিজ্ঞান, প্রযুক্তি ও কর্মমুখী শিক্ষা ব্যবস্থা।
বৃহস্পতিবার ২৫ জানুয়ারি বিকেল ৫টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব এর সভাপতিত্বে ও ভিক্টোরিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে কৃষিমন্ত্রী মোঃ আব্দুস শহীদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহার এবং গবেষণা করে উদ্ভাবন বাড়াতে হবে। কোনোভাবেই পড়ালেখার ব্যাপারে অলস থাকা যাবে না। শিক্ষার জন্য সরকার সবকিছুর ব্যবস্থা করে দিয়েছে। যখন যা দরকার সরকারের তহবিল থেকে দেয়া হবে। দেশের অগ্রযাত্রায় শিক্ষার্থীরাই অগ্রণী ভূমিকা পালন করে। আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। পড়ালেখাসহ সব কাজে শিক্ষার্থীদের আরও স্মার্ট হতে হবে, তাহলেই স্মার্ট বাংলাদেশ বাস্তবে রূপ পাবে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উদ্বোধন অনুষ্ঠানে
আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, স্বাগত বক্তব্য দেন উপজেলা ইউএনও মো. আবু তালেব। উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) আনিসুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সন্ধীপ তালুকদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী মোঃ লিটন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্তসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com