কমলগঞ্জে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির অনুষ্ঠিত

May 31, 2023,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ কমলগঞ্জে দি ফ্রিড হলোস ফাউন্ডেশন, অস্ট্রেলিয়ার সহযোগিতায় ও মবশি^র আলী চৌধুরী কল্যাণ ট্রাস্টের আয়োজনে বিনামুল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ৩১ মে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উপজেলার আলীনগর ইউনিয়নের মবশি^র আলী চৌধুরী বালক উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত চক্ষু শিবিরে মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসকগণ চিকিৎসা সেবা প্রদান করেন।

চক্ষু শিবিরে প্রায় ৭’শ জন চক্ষু রোগীকে বিনামূল্যে ব্যবস্থাপত্র ও ঔষধ প্রদান করা হয়। এসময় প্রায় ১শত ছানীপড়া রোগীকে অপারেশনের জন্য বাছাই করে বিএনএসবি চক্ষু হাসপাতালে বিনামূল্যে অপারেশনের জন্য প্রেরণ করা হয়।

দিনব্যাপী বিনামূল্যে অনুষ্ঠিত চক্ষুশিবির পরিদর্শন করেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) রইছ আল রেজুয়োন, আলীনগর ইউপি চেয়ারম্যান নিয়াজ মুর্শেদ রাজুসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মবশি^র আলী চৌধুরী কল্যাণ ট্রাস্টের উপদেষ্টা, লেখক-গবেষক আহমদ সিরাজ ও ট্রাস্ট্রের ভারপ্রাপ্ত সভাপতি শামসুজ্জামান চৌধুরী রাহেল জানান, দিনব্যাপী অনুষ্ঠিত চক্ষু শিবিরে সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীসহ শিক্ষার্থীরা তাদের চক্ষু পরীক্ষা করে বিনামূল্যে চশমা এবং ঔষধপত্র সংগ্রহ করে। এছাড়া সর্বোচ্চ সংখ্যক রোগীকে অপারেশনের জন্য চিহ্নিত করে হাসপাতালে প্রেরণ করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com