কমলগঞ্জে পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

October 11, 2021,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ তীব্র গরম ও লোডশেডিংয়ে কমলগঞ্জে পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন। কমলগঞ্জ উপজেলায় প্রতিদিন পর্যায়ক্রমে পাঁচ থেকে ছয় ঘন্টা পল্লী বিদ্যুতের লোডশেডিং চলছে।
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনালের অধীনস্থ প্রায় লক্ষাধিক বিদ্যুৎ গ্রাহক রয়েছেন। গত কয়েকদিন ধরে এলাকাভেদে সকাল, দুপুর, বিকেল, সন্ধ্যা ও রাতে ভোররাতে বিদ্যুৎ চলে যাওয়ার ঘন্টা দুই এক পর আসে। এভাবে উপজেলার বিভিন্ন এলাকায় চলছে লোডশেডিং। উপজেলার অনেক এলাকায় ভোর বেলায় বিদ্যুৎ থাকে না। সন্ধ্যায় বিদ্যুৎ এলেও কিছুক্ষণ পর আবার চলে যাওয়ায় অতিষ্ঠ বিভিন্ন বাজারের ব্যবসায়ী ও স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের অবিভাক। এছাড়াও ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ বিভিন্ন এলাকার মানুষ। তাছাড়া কলকারখানা সমুহেও বিপর্যয় ঘটছে।
উপজেলার পতনঊষার ইউনিয়নের বিদ্যুৎ গ্রাহক শাহিদ আলী বলেন, বিদ্যুতের লোডশেডিংয়ের ফলে আমরা অনেক কষ্টে জীবন জাপান করছি। সারাদিন কাজ করার পর বাড়িতে গেলে বিদ্যুৎ আসা যাওয়া করে। প্রতিদিন পাঁচ থেকে ছয় ঘন্টা বিদ্যুৎ থাকেনা।
উপজেলার বিভিন্ন শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, প্রতিদিন সন্ধ্যার পর বিদ্যুৎ না থাকায় আমাদের বাচ্চাদের লেখা পড়ায় মারাত্মক ক্ষতি হচ্ছে। এমনিতেই করোনার কারণে শিক্ষার্থীদের পড়ালেখায় মনযোগ নেই তার উপর পল্লী বিদ্যুৎ এর ভেলকিবাজি।
এ ব্যাপারে মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম গোলাম ফারুক মীর বলেন, সিলেট বিভাগীয় অফিসে একটি পাওয়ার স্টেশন নষ্ট হওয়ার কারণে এই সমস্যা হচ্ছে। দুই একদিনের মধ্যে সমস্যা সমাধান হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com