কমলগঞ্জ ও কুলাউড়ায় বিজিবি কর্তৃক ১৯ লক্ষাধিক টাকার অবৈধ কাঠ, বাঁশ, বিড়ি ও প্রাইভেট কার আটক

August 14, 2016,

কমলগঞ্জ প্রতিনিধি॥  কমলগঞ্জ ও কুলাউড়ায় কমলগঞ্জে বিজিবির পৃথক পৃথক অভিযানে প্রায় ১৯ লক্ষাধিক টাকা  মুল্যের অবৈধ কাঠ, মুলিবাঁশ ও ভারতীয় পাতার বিড়ি উদ্বার করেছে বিজিবি।
শ্রীমঙ্গলস্থ ৪৬ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল ইকবাল জানান, শনিবার ১৩ আগষ্ট সন্ধায় ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ মুড়াইছড়া বিওপি হতে একটি বিশেষ টহল দল নায়েব সুবেদার আঃ হাই আকন্দের নেতৃত্বে অভিযান চালিয়ে কুলাউড়া উপজেলার অন্তর্গত কাঠালতলী নামক স্থান থেকে ৫৫.৬৮ ঘনফুট বিভিন্ন প্রকার কাঠ আটক করতে সক্ষম হয়।  আটককৃত  কাঠের সিজার মূল্য ৩ লক্ষ  ৪২ হাজার  চাকা। যা মুড়াইছড়া বনবিভাগে জমা করা হয়েছে।

Bamboo অপর দিকে শনিবার রাত ৯টায় ৪৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ কুরমা বিওপি হতে একটি বিশেষ টহল দল হাবিঃ আবুল কালামের নেতৃত্বে অভিযান চালিয়ে কমলগঞ্জ উপজেলার অন্তর্গত কানাইদাসী নামক স্থান হতে ১৬.৬৫ ঘনফুট বিভিন্ন প্রকার কাঠ এবং ৩২৫ টি মুলি বাঁশ আটক করা হয়।  আটককৃত  কাঠ ও বাঁশের সিজার মূল্য ১ লক্ষ  ১৭০ টাকা মাত্র। যা কুরমা বনবিভাগে জমা করার প্রক্রিয়ায় আছে ।
এদিকে অপর এক অভিযানে শনিবার রাত ৮টায় একই ব্যাটালিয়নের অধীনস্থ আলীনগর বিওপি হতে একটি বিশেষ টহল দল নায়েব সুবেদার দাইমুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে কুলাউড়া উপজেলার অন্তর্গত ব্রাম্মন বাজার নামক স্থান হতে ২৩,৫০০ টি নাসির পাতার বিড়ি ও বিড়ি বহনকারী ০১টি প্রাইভেট কার আটক করা হয়।  আটককৃত বিড়ি এবং  প্রাইভেট কারের সিজার মূল্য ১৪ লক্ষ ৪৭ হাজার টাকা মাত্র। যা কমলগঞ্জ উপজেলার শমশেরনগর শুল্ক অফিসে জমা করার প্রক্রিয়ায় রয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com