কুলাউড়ায় পরিবেশ দূষণ ও প্রতিরোধ বিষয়ক ফটোগ্রাফি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

September 7, 2021,

স্টাফ রিপোর্টার॥ কুলাউড়ায় পরিবেশ দূষণ ও প্রতিরোধ বিষয়ক ফটোগ্রাফি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। পরিবেশের বিদ্যমান সমস্যার টেকসই সমাধানের লক্ষে কুলাউড়ার টিলাগাঁওয়ে স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়াফ ও পিওর আর্থ বাংলাদেশ এর উদ্যোগে পুরস্কার বিতরণ সম্পন্ন হয়।
৭ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুর ১২টায় চা শ্রমিকদের জীবন মান উন্নয়নে গৃহীত পরীক্ষামূলক স্বল্পকালীন প্রকল্পের ইভেন্ট হিসেবে টিলাগাঁও এ.এন উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হান্নান চৌধুরী।
প্রধান অতিথি ছিলেন পিউর আর্থ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মাহফুজার রহমান। বিদ্যালয়ের সহকারী শিক্ষক শহিদুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা কৃষি বিষয়ক কর্মকর্তা আব্দুল মোমিন, লংলা চা বাগানের সহকারী ব্যবস্থাপক আল হাসান হিমেল, বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন মৌলভীবাজারের জেলা ম্যানেজার মোঃ মহসিন মিয়া, পিউর আর্থ বাংলাদেশ এর কমিউনিকেশন স্পেশালিস্ট মিতালী দাস, টিলাগাঁও এ. এন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর আলী।
স্বাগত বক্তব্য রাখেন ওয়াফ এর নির্বাহী পরিচালক আব্দুল মালিক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা হাবিবুর রহমান, ওয়াফ এর সভাপতি আব্দুল মছব্বির, কোষাধ্যক্ষ শফিকুর রহমান আলাউদ্দিন, বাংলাদেশ চা বাগান কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি লংলা চা বাগানের হেড টিলাক্লার্ক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক অঞ্জন গোষ্মামী, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন লংলা ভ্যালির সাধারণ সম্পাদক সঞ্জু অধিকারী প্রমুখ। প্রকল্প ও কার্যক্রম বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন পিওর আর্থ বাংলাদেশ এর প্রোগ্রাম অফিসার জায়ন রাব্বি সমাদ্দার। ওয়াফের নির্বাহী পরিচালক আব্দুল মালিক জানান প্রতিযোগিতায় মাধ্যমিক বিদ্যালয়ের ১১৭ জন শিক্ষার্থী নিজেদের এলাকায় দেখা বিভিন্ন দূষণ ছবির মাধ্যমে তুলে ধরেন। ছবিগুলো ফেসবুক পেজে আপলোড করার পর দর্শকদের লাইক কমেন্ট যাচাই বাছাই করে সেরা ১৫ জন এবং ১ম, ২য়, ও ৩য় স্থান অধিকারীদেরকে বিশেষ পূরষ্কারসহ অন্য ১২ জনকে শান্তনা পুরষ্কার প্রদান করা হয়। পুরষ্কার হিসেবে ১ম স্থান অধিকারী লংলা চা বাগানের স্মৃতি কুর্মিকে সামস্যাং এম ৩২ মডেলের মোবাইল ফোন এবং আমন্ত্রিত অতিথিদেরকে সন্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে টিলাগাঁও এ. এন উচ্চ বিদ্যালয়ের নাট্যদল কর্তৃক পরিবেশ বিয়ক একটি নাটক উপস্থাপন এবং লংলা চা বাগানের মাদ্রাজী সমাজের শিল্পীবৃন্দ তাদের নিজস্ব ভাষায় গানসহ একটি কাঠি নৃত্য প্রদর্শন করে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com