গরু দিয়ে ধান খাওয়ার বিচার চাওয়ায় কৃষকের উপর সন্ত্রাসী হামলা

June 10, 2023,

হারিস মোহাম্মদ॥ জুড়ীতে বিচার চাইতে গিয়ে সন্ত্রাসী হামলায় এক কৃষক আহত হয়েছেন। ঘটনাটি বৃহস্পতিবার ৮ জুন বিকেলে উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পুর্ব কচুরগুল গ্রামে ঘটেছে।

জানা গেছে, ওই গ্রামের মৃত আপ্তাব আলীর ছেলে মনির উদ্দিনের ধান ক্ষেতে পার্শ্ববর্তী বাড়ির সামাদ মিয়া কয়েকটি গরু ছেড়ে দেন। গরু দিয়ে ধান খাওয়ানোর খবর পেয়ে মনির উদ্দিন সেখানে ছুটে যান।

গরুর মালিক না পেয়ে গরুগুলো তাড়িয়ে সামাদ মিয়ার বাড়িতে যান। এ সময় গরু দিয়ে ধান খাওয়ানোর বিষয়টি সামাদ মিয়াকে জানান। কথা কাটাকাটির এক পর্যায়ে সামাদ মিয়া তার ছেলে সহিদ মিয়া ও স্ত্রী মিলে মনির উদ্দিনের উপর লাঠি-সোঠা নিয়ে হামলা চালায়।

এ সময় মনির উদ্দিনের চিৎকার শুনে আশ পাশের লোকজন ছুটে এসে আহত মনির উদ্দিনকে উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেন।

মনির উদ্দিন জানান, সামাদ মিয়া প্রায় সময় আমার ধান ক্ষেতে গরু ছেড়ে দেয়। ধান খাওয়ানোর বিচার চাইতে গিয়ে হামলার স্বীকার হলাম। সামাদ মিয়া কয়েক বছর থেকে গরু দিয়ে জমির ধান খাওয়ানোসহ বিভিন্নভাবে ক্ষতি করে আসছে।

আমার উপর যে অন্যায় অবচার হয়েছে আমি এর বিচার চাই। স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম বলেন, মনির উদ্দিনকে মারধরের বিষয়টি জেনেছি। এটি সত্যিই দুঃখজনক।

আহত মনির উদ্দিনকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পরামর্শ দিয়েছি। মনির উদ্দিন বাদী হয়ে সামাদ মিয়াসহ ৩ জনের বিরুদ্ধে  জুড়ী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

জুড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com