ছাড়পত্র না দেয়ায় স্কুলে শিক্ষার্থীদের অবস্থান

January 3, 2017,

হোসাইন আহমদ॥ ছাড়পত্র না দেয়া মৌভলীবাজার কাশিনাথ আলাউদ্দিন স্কুল এন্ড কলেজে অবস্থান কর্মসূচি পালন করেছেন কিছু শিক্ষার্থী ও অভিবাবকরা। এ নিয়ে অভিবাবকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
সরেজমিন বেলা ৩টায় স্কুলে গেলে দেখা যায়, বিভিন্ন লেখা সম্ভলিত প্লেকার্ড বোকে ঝুলিয়ে স্কুলের প্রধান গেইটে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থী ও অভিবাবকরা। এসময় ক্ষোব্ধ শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।
ভুক্তভোগী শিক্ষার্থী ও তাদের অভিবাবকদের কাছ থেকে জানাযায়, এবার সরকারি স্কুলে ভর্তি পরীক্ষা দিয়ে কাশিনাথ আলাউদ্দিন স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী মো নাঈম, আবু তালেব চৌধুরী, আব্দুল্লাহ আল মেহবুব ও ৬ষ্ট শ্রেণীর শিক্ষার্থী মো; মাহিম খান এবং সপ্তম শ্রেণীর শিল্পী রাণী দেব আলী আমজদ বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তির্ণ হয়েছেন। উত্তির্ণ ছাত্র/ছাত্রীরা স্কুল থেকে ছাড়পত্র নেয়ার জন্য মৌলভীবাজার-৩ আসনের সংসদ্য সদস্য সৈয়দা সায়রা মহসিনের সুপারিশ সংযুক্ত আবেদন করলে দায়িত্বে থাকা সভাপতি সৈয়দ মো মোস্তাক আলী অস্বীকৃতি জানান। তারা না দেয়ার কারণ জানতে চাইলে তিনি কিছু বলেননি। তাদের অভিযোগ, সভাপতি শিক্ষা মন্ত্রণালয়ের আইন না মেনে নিজের মতো করে চালাচ্ছেন স্কুল। তারা বলেন, আজ তাদের ভর্তির শেষ দিন। আজ ছাড়পত্র না পেলে তারা ভর্তি হতে পারবেনা।
স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো; আব্দুল মন্নান বলেন, আমাদের পরিচালনা কমিটির পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে যদি কেউ স্থানীয় অন্য কোন স্কুলে ভর্তি হতে চায় তাহলে থাকে ছাড়পত্র দেয়া যাবেনা। আর কেউ জেলার বাহিরে গেলে থাকে দেয়া যাবে। তিনি বলেন, বছরের প্রথম দিকে স্কুলের ভালো ছাত্ররা অন্য স্কুলে চলে যাওয়ার কারণে আমাদের ফলাফল খারাপ হয়। এজন্য আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।
এ বিষয়ে সভাপতি সৈয়দ মোস্তাক আলী এর মোঠুফোনে (০১৭১৬-৪৬৬৮৮৬) বিকেল ৪টা ৩৬ মিনিটে একাধিকবার ফোন দিলে তিনি রিসিভ করেন নি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com