জুড়ীতে নির্মাণ কাজ শেষ না হতেই কালভার্টে ফাঁটল

January 21, 2017,

আব্দুর রব॥ জুড়ীতে নির্মাণ কাজ শেষ না হতেই একটি কালভার্টে ফাঁটল দেখা দিয়েছে। কালভার্টের উপর দিয়ে ঝেুঁকি নিয়ে যান চলাচল করছেন।এব্যাপারে স্থানীয়রা ওই কালভার্টের প্রকল্প সভাপতির বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ করেছেন।
এলাকাবাসীর লিখিত অভিযোগ থেকে জানা যায়, ২০১৬-১৭ অর্থ বছরে জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়েনের কালীনগর-চম্পকলতা রাস্তায় চম্পকলতা গ্রামে একটি কালভার্ট নির্মাণের জন্য সরকারের সংশি¬ষ্ট বিভাগ থেকে ১লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ আসে। আর তা নির্মাণ কাজের জন্য প্রকল্প সভাপতির দায়িত্ব পান ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার সিরাজুল ইসলাম। তিনি ওই কালভার্টটির টেন্ডার পেয়ে সিডিউল মত নির্মাণ কাজ না করে অর্ধেক টাকা খরচ করে বাকি টাকা আত্মসাৎ করেন। তাদের অভিযোগ, কালভার্টে যে ধরনের সরঞ্জাম তথা রড, পাথর, বালু ও সিমেন্ট ব্যবহার করার কথা ছিল, তা না করে নিম্নমানের সরঞ্জাম ব্যবহার করেছেন। এতে করে ওই কালভার্টটিতে সাথে সাথে ফাঁটল ধরেছে। যে কোনো সময় ভেঙ্গে পড়ার আশংকা রয়েছে। এলাকাবাসী এব্যাপারে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে প্রকল্প সভাপতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
এব্যাপারে অভিযুক্ত সিরাজুল ইসলাম মুঠোফোনে জানান, আমি কালভার্টটির কাজ সঠিকভাবে করেছি। কালভার্টটির কাজ শেষ করার পর পুরোপুরি শুকানোর আগেই বড় যানবাহন চলাচলের জন্য এ ফাঁটল দেখা দিতে পারে বলে তিনি জানান।
জায়ফরনগর ইউপি চেয়ারম্যান হাজী মাসুম রেজা জানান, এলজিএসপি প্রকল্পের আওতায় উক্ত কালভার্টটি নির্মাণ করার জন্য বিগত সালের জুন মাসে অর্থ বরাদ্দ দেয়া হয়। আর কালভার্টটি নির্মাণ কাজ করার জন্য প্রকল্প সভাপতির দায়িত্ব পান অত্র ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার সিরাজুল ইসলাম। গত বছর ২১ আগষ্ট তিনি কালভার্টের নির্মাণ কাজ শেষ করেন। কালভার্টের ফাঁটলের বিষয়টি অবগত হয়ে তা পরিদর্শন করেছি। পরে বিষয়টি সরকারের সংশ্লি¬ষ্ট বিভাগকে জানিয়েছি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com