দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীরা এখন আর ঘরে বসে নেই : সৈয়দা জোহরা আলাউদ্দিন

September 21, 2023,

স্টাফ রিপোর্টার॥ শ্রীমঙ্গলে ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমই ফাউন্ডেশন)’র উদ্যোগে কলাগাছের সুতা দিয়ে ঐতিহ্যবাহী বিভিন্ন পোষাক তৈরি বিষয়ক ২০ দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

বুধবার ২০ সেপ্টেম্বর দুপুরে শ্রীমঙ্গল উপজেলার ডলুছড়া গ্রামে নৃ-গোষ্ঠী সেন্টারে এ প্রশিক্ষণ কর্মসূচী পরিদর্শন করেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য (মহিলা আসন-৩৬) ও মৌলভীবাজার জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি।

১১-৩০ সেপ্টেম্বরের এ কোর্সটিতে প্রশিক্ষণ দিবেন কলাগাছের সুতা দিয়ে তৈরি কলাবতী শাড়ি ও পোষাকের উদ্ভাবক রাধা দেবী। কোর্স সমাপ্তি শেষে প্রত্যেককে সনদ প্রদান করা হবে বলে আয়োজকরা জানান।

এ সময় এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে কলাগাছের সুতা দিয়ে পোষাক তৈরি বিষয়ক প্রশিক্ষণ আয়োজনকে স্বাগত জানিয়ে সৈয়দা জোহরা আলাউদ্দিন বলেন, ‘যে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীরা এখন আর ঘরে বসে নেই।

মাননীয় প্রধানমন্ত্রীর আমলে তাদের অনেকের উদ্যোক্তার ভূমিকায় অবতীর্ণ হওয়া প্রমাণ করে যে টেকসই ও ডিজিটাল অর্থনীতি বাস্তবায়নে নারীরাও এগিয়ে আছেন।

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ নিঃসন্দেহে বাংলাদেশের অর্থনীতির মেরুদণ্ড। এ দেশের জিডিপিতে এসএমই খাতের অবদান দিন দিন জোরালো হচ্ছে। ক্ষুদ্র ও মাঝারি শ্রমঘন শিল্পকে অনেক গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ সরকার।

আসুন আমরা দেশের স্বার্থে সকলে মিলে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগে অংশগ্রহণ করি এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরোও শক্তিশালী করি।’

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com