পঞ্চগড়ে স্কুল পড়ুয়াদের বছরব্যাপী মুজিবশতবর্ষ উদযাপন

November 23, 2020,

বিশেষ প্রতিনিধি॥ মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে পঞ্চগড়ের জগদলে মাসব্যাপী শিশু-কিশোরদের বর্ণাঢ্য উৎসব সম্পন্ন হয়েছে।

২০ নভেম্বর পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটার আয়োজিত এই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মজাহারুল হক প্রধান (এমপি)। কলামিস্ট ও নাট্যকার রহিম আব্দুর রহিমের সভাপতিত্ত্বে প্রধান অতিথি বিভিন্ন ইভেন্ট প্রতিযোগি বিজয়দের মাঝে পুরষ্কার তুলে দেন। মাসব্যাপী এই উৎসবে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল পড়ুয়া শিশুদের নিয়ে গ্রামীণ খেলাধুলা, কোরিওগ্রাফী, মিনি ক্রিকেট, অনুর্ধ্ব-১২ ফুটবল টুনার্মেন্ট অনুষ্ঠিত হয়েছে। উৎসবে আকর্ষণীয় ইভেন্ট ছিলো ১৯৫২ থেকে ৭১ এর কাহিনী সম্বলিত কোরিওগ্রাফ, ‘হৃদয়ে বাংলাদেশ চেতনায় মুজিব’।

মিনি ক্রিকেট টুনার্মেন্টে পঞ্চগড় বিদ্রোহী শিশু কিশোর থিয়েটারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ষড়ঋতু জগদল ক্রীড়া একাডেমি। এ টুনার্মেন্টে  ম্যানঅব দা-ম্যাচ হওয়ার গৌরব অর্জন করেছে ষড়ঋতু জগদল ক্রীড়া একাডেমির ক্ষুদে ক্রিকেটার নাছিবুর রহমান নাবিল, সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রহকারী খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করেছে একই দলের সবুজ ও আতিক। অনুর্ধ্ব-১২ ফুটবল টুনার্মেন্টের চুড়ান্ত  পর্বে তিরনই ফুটবল একাদশকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ষড়ঋতু জগদল ক্রীড়া একাডেমি।

পঞ্চগড় বিদ্রোহী শিশু-কিশোর থিয়েটার আয়োজিত ‘বছরব্যাপী মুজিব শতবর্ষ উদযাপন’ শিরোনামের এই দিনের গ্রান্ড প্রোগ্রামে বর্ষসেরা ক্ষুদে ফুটবলার হিসাবে সম্মামনা ট্রফি পেয়েছে, বোদা ফুটবল একাডেমি ক্ষুদে খেলোয়াড় মোরশেদ আলী (১২) এবং বর্ষসেরা গোলরক্ষক হিেেসব পদক পেয়েছে পঞ্চগড় বিদ্রোহী শিশু -কিশোর থিয়েটারের গোলরক্ষক মো: দেলোয়ার হোসেন জীবন (১৭)। উৎসবে  মিল্ক ইউনিয়নের চেয়ারম্যান শেখ নাদির হোসেন নিপু ৭০০ শিশুর মাঝে  পাস্তুরিত ফ্লেভার্ড চকলেট দুধ বিতরণ করেছেন। এলাকার সুবিধা বঞ্চিত হতদরিদ্র  ১০০ শত শিশু কিশোরের অংশ গ্রহণে অনুষ্ঠিত উৎসবটি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com