ফ্রান্সে বড়লেখার যুবকের গলাকাটা লাশ উদ্ধার

June 25, 2023,

বড়লেখা প্রতিনিধি॥ ফ্রান্সের প্যারিস শহরের একটি বাসা থেকে বড়লেখার সোয়েব আহমদ (২২) নামে এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ২২ জুন বেলা ১ টার দিকে প্যারিস শহরের একটি বাসা থেকে লাশটি উদ্ধার করা হয়। সোয়েব বড়লেখা উপজেলার চান্দগ্রাম এলাকার মৃত সমছ উদ্দিনের ছেলে। এই ঘটনায় ফ্রান্সের পুলিশ পাঁচজকে আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে।

সোয়েবর মৃত্যু প্রথমে রহস্যজনক মনে হলেও তদন্ত শেষে ফ্রান্সের পুলিশ জানিয়েছে, একধরনের মানসিক রোগের কারণে সোয়েব নিজেই নিজের অজান্তে চাকু দিয়ে গলা কেটে ফেলে। এতে তাঁর মৃত্যু হয়েছে। এই ঘটনায় কারও কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি।

শনিবার রাতে মুঠোফোনে ফ্রান্স প্রবাসী সিনিয়র সাংবাদিক নূরুল ওয়াহিদ এই তথ্য জানিয়েছেন। পুলিশের বরাত দিয়ে তিনি বলেন, সোয়েব দীর্ঘদিন ধরে একধরনের মানসিক সমস্যায় ভুগছিলো।

যার কারণে সে চাকু দিয়ে নিজেই নিজের গলা কেটে ফেলে। এতে তার মৃত্যু ঘটে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করেছিল।

পরে তাদের জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে। তিনি বলেন, আইনী প্রক্রিয়া শেষে তাঁর লাশ দেশে পাঠানো হবে।

নিহতের স্বজন ও ফ্রান্স প্রবাসী সূত্রে জানা গেছে, সোয়েব আহমদ দীর্ঘদিন সংযুক্ত আরব আমিরাতে ছিলেন। সেখান থেকে কয়েকমাস আগে তিনি ফ্রান্সে পাড়ি দেন।

সেখানে যাওয়ার পর থেকে মানসিক সমস্যায় ভুগছিলেন সোয়েব। এরপর তাকে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা শেষে সম্প্রতি সংশ্লিষ্ট হাসপাতাল সোয়েবকে ছাড়পত্র দেয়।

এরপর সোয়েব তাঁর মামাতো ভাই বেলাল আহমদের বাসায় উঠেন। ওই বাসায় বৃহস্পতিবার ২২ জুন দুপুরে সোয়েবের গলা কাটা লাশ পাওয়া যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ সোয়েবের লাশ উদ্ধার করে।

নিহত সোয়েবের চাচাতো ভাই জাকারিয়া আহমদ নোমান জানান, এটি আসলে একটি দু:খজনক ঘটনা। সোয়েব মানসিক সমস্যায় ভুগছিল। এ কারণে সে নিজেই নিজের গলা কেটে ফেলেছে বলে শুনেছি। তাঁর লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com