বড়লেখায় টিলা কেটে রাস্তা  সংস্কার প্রকল্প কমিটির সভাপতির  ৫০ হাজার টাকা জরিমানা

January 3, 2022,

আব্দুর রব॥ বড়লেখায় টিলা কেটে রাস্তা সংস্কারের জন্য সরকারি প্রকল্প গ্রহণ করা হয়! আর রাস্তার এ সংস্কার কাজ করতে গিয়ে টিলা কাটার অপরাধে অর্ধলক্ষ টাকা গুনতে হলো প্রকল্প কমিটির সভাপতি প্রবাস ফেরৎ সেলিম মিয়াকে। ৩ জানুয়ারী সোমবার বিকেলে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পরিবেশ সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ করেন ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউপির কাশেমনগর এলাকায় স্থানীয় বাসিন্দাদের চলাচলের সুবিধার্থে রাস্তা সংস্কারের জন্য ২০২১-২০২২ অর্থ বছরে কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কর্মসূচির আওতায় ১১ মেট্টিক টন গম বরাদ্দ দেয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস। প্রকল্প কমিটির সভাপতি প্রবাস ফেরৎ সেলিম মিয়া টিলা কেটে রাস্তার সংস্কার কাজ শুরু করেছেন মর্মে ইউএনও অভিযোগ পান। অভিযোগের পরিপ্রেক্ষিতে ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী সোমবার বিকেলে ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সত্যতা পান। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫-এর ৬(খ) ধারায় তিনি সেলিম মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান ওই স্থানে রাস্তা সংস্কারের জন্য ‘কাবিখা’ প্রকল্পে ১১ মেট্টিক টন গম বরাদ্দের সত্যতা স্বীকার করে জানান, টিলা কেটে রাস্তা সংস্কার করতে হবে প্রকল্প কমিটির কেউ তা জানাননি। এ প্রকল্পের বরাদ্দ ফেরৎ যাবে।

ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী জানান, পরিবেশ সংরক্ষণ আইনে সবধরণের টিলা কাটা দন্ডনীয় অপরাধ। টিলা কাটার অপরাধে সেলিম মিয়া নামক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com