বড়লেখায় মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে অপপ্রচার, থানায় জিডি

January 22, 2022,

আব্দুর রব॥ বড়লেখা উপজেলার দক্ষিণভাগ মোহাম্মদিয়া দারুল হাদিস টিলাবাজার টাইটেল মাদ্রাসার প্রিন্সিপাল মো. কাওছার আহমদ প্রবাস ফেরৎ তাজ উদ্দিনের বিরুদ্ধে মানহানিকর ও কুরুচিপূর্ণ মিথ্যা অপপ্রচার এবং নানা রকম হুমকি-ধমকির অভিযোগে শুক্রবার রাতে থানায় সাধারণ ডায়রি (জিডি) করেছেন।
জিডির অভিযোগ সূত্রে জানা গেছে, অধ্যক্ষ কাওছার আহমদ বিগত ২২ বছর ধরে দক্ষিণভাগ মোহাম্মদিয়া দারুল হাদিস টিলাবাজার টাইটেল মাদ্রাসায় কর্মরত। হঠাৎ ৩ বছর পূর্বে প্রবাস ফেরৎ দক্ষিণভাগ বাজারের মৃত সোনা মিয়ার ছেলে তাজ উদ্দিন তার বিরুদ্ধে বিভিন্ন মাধ্যমে মানহানিকর অপপ্রচারে লিপ্ত হন। স্থানীয়ভাবে অধ্যক্ষ কাওছার আহমদ এসবের বিচারপ্রার্থী হন। এর পরিপ্রেক্ষিতে সালিশ বৈঠকে অভিযুক্ত তাজ উদ্দিন ৫০ টাকার নন-জুডিশিয়াল স্টাম্পে মিথ্যা অপপ্রচারের জন্য লিখিতভাবে দুঃখপ্রকাশ ও ক্ষমা চান এবং ভবিষ্যতে এধরণের কর্মকান্ড থেকে বিরত থাকার অঙ্গীকার করেন। কিন্ত গত শুক্রবার থেকে বিভিন্ন মাধ্যমে তাজ উদ্দিন অধ্যক্ষ মাওলানা কাওছার আহমদের বিরুদ্ধে পুনরায় মিথ্যা, বানোয়াট ও মানহানিকর প্রচারণা চালাতে থাকেন। এছাড়া মাদ্রাসায় কিভাবে চাকরি করেন তাও দেখে নেওয়ার হুমকি-ধমকি দিচ্ছেন। এতে অধ্যক্ষ কাওছার আহমদ বড় কোনো ক্ষতির আশংকায় আতংকিত।
ভুক্তভোগী মাওলানা কাওছার আহমদ জানান, তাজ উদ্দিন ইতিপূর্বে পুলিশ প্রশাসনসহ সরকারের বিভিন্ন দপ্তরে আমার বিরুদ্ধে একাধিক অভিযোগ দাখিল করেন। সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের দীর্ঘ তদন্তে তার এসব অভিযোগের প্রত্যেকটি মিথ্যা প্রমাণিত হয়েছে। এছাড়াও সে আমার ও সালিশগণের বিরুদ্ধে মৌলভীবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কাল্পনিক ও মনগড়া অভিযোগে একাধিক মামলা করেন। স্বাক্ষ্যপ্রমাণে তিনি অভিযোগ প্রমাণ করতে না পারায় বিজ্ঞ আদালত তার এসব মিথ্যা মামলা খারিজ করে দেন।
বড়লেখা থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার শনিবার দুপুরে প্রবাস ফেরৎ তাজ উদ্দিনের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়রি হওয়ার সত্যতা নিশ্চিত করে জানান, এব্যাপারে তদন্তপুর্বক যথাযত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com