ভূমি ও গৃহহীনদের প্রধানমন্ত্রীর নির্দিষ্ট সময়সীমার মধ্যে পুনর্বাসন করা হবে

May 24, 2022,

স্টাফ রিপোর্টার॥ কুলাউড়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমিহীন-গৃহহীন (ক-শ্রেণির ) পরিবারের পুনর্বাসন প্রক্রিয়া যাচাই বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার ২৩ মে বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভূমিহীন-গৃহহীন পরিবারকে মুজিববর্ষে পুনর্বাসনের যে ঘোষণা দিয়েছেন তা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় কুলাউড়া উপজেলায় ভূমিহীন-গৃহহীন পরিবারকে পুনর্বাসনের প্রক্রিয়া চলমান রয়েছে।
তিনি প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী নির্দিষ্ট সময়সীমার মধ্যে কুলাউড়ার তালিকাভুক্ত ভূমিহীন-গৃহহীন পরিবারকে পুনর্বাসনের প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে আশ্বাস প্রদান করেন। পাশাপাশি তিনি সরকারের কাছে যাদের ভূমি আছে গৃহ নাই তাদের বিষয়ে পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জাহিদ আখতার ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি।
বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে কোনো ধরণের গাফলতি ও স্বজনপ্রীতিকে প্রশ্রয় দেয়া হবে না। মুজিববর্ষে কুলাউড়াসহ সারাদেশে ঠিকানাবিহীন ভূমিহীন-গৃহহীন পরিবার পুনর্বাসিত হয়ে তাদের নুতন ঠিকানা খুঁজে পাবে।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ (ভার.) আব্দুল হান্নান, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য অরবিন্দু ঘোষ বিন্দু, ইউপি চেয়ারম্যান মো. আজিজুর রহমান মনির, খোরশেদ আলম খান সুইট, আব্দুল মালিক, আব্দুর রব মাহবুব, মো. সোহাগ মিয়া, মোছাদ্দিক আহমদ নোমান, এম জিমিউর রহমান চৌধুরী, মো. খলিলুর রহমান ও মুহিবুল ইসলাম আজাদ, সাংবাদিক মিন্টু দেশোয়ারা, সাইদুল হাসান সিপন, মাহফুজ রহমানসহ বিভিন্ন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও ইউপি সচিববৃন্দ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী বলেন, কুলাউড়ায় সর্বশেষ ৫২৩ জন ভূমিহীন-গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। ইতিমধ্যে ১ম ও ২য় পর্যায়ে ২১০ জনকে পুনর্বাসিত করা হয়েছে।
৩য় পর্যায়ে ১১৩ জনের পুনর্বাসনের কাজ চলমান রয়েছে। বাকি ২ শত পরিবারের পুনর্বাসনের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com