ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৩০ হাজার টাকা জরিমানা

December 22, 2021,

স্টাফ রিপোর্টার॥ নিরাপদ খাদ্য নিশ্চতকরণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় মৌলভীবাজার সদর উপজেলার সেন্ট্রাল রোড, চৌমুহনাসহ বিভিন্ন জায়গায় খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, হোটেল-রেষ্টুরেন্ট, ফাস্ট ফুডসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
বুধবার ২২ ডিসেম্বর উক্ত তদারকি অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য ব্যবহার করে খাদ্য পণ্য প্রস্তুত করা, পোড়া তেল ব্যবহার করা, একই ফ্রিজে রান্না করা ও কাঁচা খাদ্য পণ্য সংগ্রহ করা, খাদ্য পণ্যের মোড়কের গাঁয়ে মূল্য, উৎপাদন তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ লেখা না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে সেন্ট্রাল রোডে অবস্থিত ক্যাফে লাজাওয়াবকে ২৫ হাজার টাকা, চৌমুহনাতে অবস্থিত জগন্নাথ ভোজনালয় এন্ড মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।
আজকের অভিযানে মোট ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com