‘মাগুরছড়ার গ্যাস সম্পদ ও পরিবেশ ধ্বংসের ক্ষতিপূরণ আদায় জাতীয় কমিটি ১৪ জুন মাগুরছড়া দিবসে ১৪ হাজার কোটি টাকার ক্ষতিপূরণের দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন সমাবেশ

June 13, 2016,

 

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ আগামীকাল ১৪ জুন মাগুরছড়া দিবস। ১৯৯৭ সালের এইদিনে মাগুরছড়ায় দায়িত্বহীনতার কারণে যে বে¬া-আউট ঘটেছে এবং গ্যাস সম্পদ, পরিবেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। এবার মৌলভীবাজার গ্যাসফিল্ডের মাগুরছড়া বে¬া-আউটের ১৯ বছর পূর্ণ হলো।

মাগুরছড়া বে¬া-আউটে গ্যাস সম্পদ ও পরিবেশ ধ্বংসের ক্ষয়ক্ষতি বাবদ ১৪ হাজার কোটি টাকা মার্কিন বহুজাতিক কোম্পানি অক্সিডেন্টাল-ইউনোকল-শেভরনের কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ের দাবীতে শ্রীমঙ্গলের ইউএনওর  মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে।

শ্রীমঙ্গল চৌমুহনাতে সকাল ১০ টায় মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হবে।

১৪ জুন মঙ্গলবার সকাল ১০ টায় ক্ষতিপূরণ আদায়সহ ১০ দফা দাবিতে মাগুরছড়ার গ্যাস সম্পদ ও পরিবেশ ধ্বংসের ক্ষতিপূরণ আদায় জাতীয় কমিটি (National Committee to realize the Compensation for Damaging Gas Resource & Environment in Magurcherra),  বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, তেল গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন, শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত উক্ত কর্মসূচীতে সর্বস্তরের শ্রেণি পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

সমাবেশে বক্তব্য রাখবেন মাগুরছড়ার গ্যাস সম্পদ ও পরিবেশ ধ্বংসের ক্ষতিপূরণ আদায় জাতীয় কমিটি’র সাধারণ সম্পাদক ও ওয়ার্কার্স পার্টি নেতা বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান,

আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি আফসার আহমদ ছবদর, যুব মৈত্রী নেতা জামাল মুশরাফিয়া,

বাংলাদেশ ছাত্র মৈত্রীর মৌলভীবাজার জেলা সভাপতি তাপস কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক অজিত বুনার্জী,মাহবুব হাসান মুক্তাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com