মৌলভীবাজারে এলজিএডির ২৫ কোটি টাকার দরপত্র দাখিলে অনিয়ম

January 17, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার সদর উপজেলার ১৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দরপত্র দাখিলে অনিয়ম ও দুণর্িিতর অভিযোগ উঠেছে। যাহার প্রকল্পিত ব্যয় ছিল প্রায় ২৫ কোটি টাকা। উক্ত দরপত্রটি পুনরায় আহবান করে দায়ী ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য গত ১৪ জানুয়ারী-২০২৪ইং, প্রধান প্রকৌশলী, এলজিইডি ভবন, আগারগাঁও বরাবর অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ঠিকাদার ফজলুর রহমান।

লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে- গত ১০ জানুয়ারী সদর উপজেলার ১৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিল্ডিং-টেন্ডার (বিজ্ঞপ্তির নম্বর- ই-টেন্ডার /চঊউচ৪ /গঙট/ ঝঅউ/ ২০২২-২৩/ড১.০৫৭৩২)। সদর উপজেলা প্রকৌশলী‘র নেতৃত্বে গোপন মিটিং করে প্রত্যেকে ৯.৯০ পার্সেন্ট অতিরিক্ত দরে দরপত্র দাখিলের সিদ্ধান্ত হয়। আর দরপত্র অনুমোদনের জন্য ২ পার্সেন্ট করে টাকা, প্রধান প্রকৌশলীকে ও প্রজেক্টের পিডি-কে দেয়ার জন্য সিদ্ধান্ত হয়।

ভুক্তভোগী আরো জানান- অন্যান্য ঠিকাদারগনকে দরপত্র দাখিল করতে নিষেধ করা হয়। যদি উন্মুক্ত ভাবে সবাই দরপত্র দাখিল করতো তাহলে সরকারের প্রায় ৫ থেকে ৬ কোটি টাকা সাশ্রয় হত। উক্ত দরপত্রটি রিকল হলে কম্পিটিশন ও ইজিপি সিস্টেম রক্ষা হবে। সরকারের অনেক রাজস্ব আদায় হবে। তিনি দরপত্রটি পুনরায় আহবান করে উক্ত দায়ী ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের অনুরোধ জানান। এ সংবাদ পরিবেশন পর্যন্ত মৌলভীবাজার সদর উপজেলা প্রকৌশলী আলমগীর হোসেন এর মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য জানা সম্ভব হয়নি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com