মৌলভীবাজারে করোনা রোগীর জন্য ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন

June 16, 2021,

স্টাফ রিপোর্টার॥ শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজার ও মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ডেভলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব ওয়ার্ল্ড ওয়াইডের যৌথ উদ্যোগে মৌলভীবাজার জেলার সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফ্রি অক্সিজেন সার্ভিস প্রদানের জন্য অগ্রণী ব্যাংকের এমডি ও সিইও শামস উল ইসলামের মাধ্যমে আবুল খায়ের গ্রুপ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব তানভীর আহমেদ তরফদারের পক্ষ থেকে প্রাপ্ত অক্সিজেন সিলিন্ডার জেলাব্যাপী সার্ভিস প্রদানের জন্য ‘অক্সিজেন ব্যাংক’ উদ্বোধন করা হয়েছে।
বুধবার ১৬ জুন সকাল ১০টায় শ্রীমঙ্গল রোডস্থ সাবেক প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর বাসভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন।
শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক এম মুহিবুর রহমান মুহিবের সভাপতিত্বে ও দপ্তর সচিব সিরাজুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, প্রাউড টু বি সিলেটি ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউ.কে উপদেষ্টা ডা. ছাদিক আহমদ, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মসুদ আহমদ, মৌলভীবাজার ডিস্ট্রক ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব ওয়াল ওয়াইডের সভাপতি সৈয়দ নওশের আলী খোকন, সহ-সভাপতি সৈয়দ হুমায়েদ আলী শাহিন, জেলা পরিষদ সদস্য সৈয়দা জেরিন আক্তার, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী।
অনুষ্ঠানে চলাকালে ব্রিটেন থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন, সংগঠনের চিফ পেট্রন মকিস মনসুর আহমদ।
এই ফ্রি অক্সিজেন সার্ভিস সেবায় বিভিন্ন সামগ্রী প্রদান করে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে মাদারিস তরফদার ফাউন্ডেশন, মোহাম্মদ তৈয়ব সৈয়দা তাহেরুননেছা ওয়েলফেয়ার ফাউন্ডেশন, একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন, সিলেটি দাতাগোষ্ঠী, মুরাদ খান ফাউন্ডেশন, সাদিয়া কমিউনিটি সেন্টার, কচুয়া এমএমপি ওয়েলফেয়ার ফাউন্ডেশন।
উল্লেখ্য যে, ২০০১ সাল থেকে শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজার জেলার সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষা সহ শিক্ষা ও সমাজ উন্নয়নে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে আসছে এবং তারই অংশ হিসেবে করোনা মহামারীর এই দূর্যোগে দাফন – কাফন ও সৎকারের পাশাপাশি জেলার ৭টি উপজেলায় সর্ববৃহৎ ফ্রি অক্সিজেন সার্ভিস শুরু করেছে।
যেখানে সংগঠনের কর্মীরা ছাড়াও অন্য সেচ্ছাসেবী, সমাজকর্মী ও সংগঠন এই অক্সিজেন সার্ভিসে সেবা দিতে পারবে বলে জানান সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com